ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

ভারত

নীতা আম্বানির উড়ন্ত প্রাসাদে কী নেই?

বিশেষ সংবাদদাতা

(২ মাস আগে) ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১০:১৮ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৫:২০ অপরাহ্ন

ভারতের মোট জন্যসংখ্যা ১৩০ কোটি। এর মধ্যে ২৩ কোটি মানুষ দৈনিক ৩৭৫ টাকা আয় করেন। অর্থাৎ তাঁদের মাসিক আয় ১১ হাজার ২০০ টাকা। ১৩০ কোটির মধ্যে ট্রেনে প্রতিবছর বিনা টিকিটে ঘুরতে গিয়ে ধরা পড়েন এক কোটি ১০ লক্ষ মানুষ। বিমানে ওঠার সুযোগ পান বছরে ২ কোটি ২০ লক্ষ মানুষ। আর এই দেশেই বিশ্বের অন্যতম ধনী ব্যক্তি মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানি যে বিমানটি চড়েন তার দাম ২৪২ কোটি টাকা। এয়ারবেস-৩১৯ বিমানটিকে বিমান বলে ডাকা হয় না। বলা হয় উড়ন্ত প্রাসাদ। ফ্লাইং প্যালেস। নীতা আম্বানির এই বিমানে মিটিং রুম, পার্টি রুম, লাইভ বার, জাকুজি আছে।

বিজ্ঞাপন
আছে মিউজিক সিস্টেম, গেম কনসোল, স্যাটেলাইট টিভি রুম এবং ওয়ারলেস সিস্টেম। ডাইনিং রুম আর কিচেন আলাদা। কিচেনে রান্না হয় দেশ বিদেশের কুইজন। ডাইনিং রুমে একসঙ্গে ২৪ জন বসে খেতে পারেন। আছে হোম থিয়েটার। লম্বা বিমানসফর ক্লান্তিকর মনে হলে সিনেমা দেখে নিতে পারেন। একে উড়ন্ত প্রাসাদ না বললে আর কাকে বলা হবে? বিশ্বের প্রথম দশ ধনী তালিকায় থাকা মুকেশ আম্বানি স্ত্রী নীতার চুয়াল্লিশতম জন্মদিনে তাঁকে এই বিমানটি উপহার দিয়েছিলেন। মুকেশ এর অবশ্য আলাদা বিমান আছে। তবে, নীতার বিমানের কাছে সেই বিমান লাগে না! নাই বা দেশের মানুষ খেতে পেল। তাতে কী, বিশ্বের অন্যতম ধনী ব্যক্তির স্ত্রী উড়ন্ত প্রাসাদে ঘুরবেন না? তাও কী কখনও হয়. বৈষম্য যে এই উপমহাদেশের বৈশিষ্ট্য!    
 

পাঠকের মতামত

কাহারো সোভাগ্যকে নিয়ে মন্তব্য না করে। ভূক্তভূগিকে কি ভাবে সহায়তা করা যায়, সেভাবে চিন্তা করা উচিত। যাহারা দেশ পরিচালনা করে তাদের উচিত প্রকৃত ভূক্তভূগিদের সহযোগীতা করা।

Shahid Babul
৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৩:২৯ পূর্বাহ্ন

কোনও এক স্কুলের শিক্ষীকা ছিলেন নীতা শুনেছি। কত ভাগ‍্যবতী নারী!

nixon tapi
২৭ সেপ্টেম্বর ২০২২, মঙ্গলবার, ১০:৪৩ অপরাহ্ন

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

ভারত থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status