ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

শেষ ওভারের রোমাঞ্চে আফগানদের হারালো আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক

(১ মাস আগে) ১০ আগস্ট ২০২২, বুধবার, ১১:১৩ পূর্বাহ্ন

সম্প্রতি ভারত, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলেছে আয়ারল্যান্ড। সিরিজগুলোতে অন্তত ৪ ম্যাচে জয়ের খুব কাছে ছিল অ্যান্ডি ব্যালবির্নির দল। ১ উইকেট কিংবা ১ রানের হারে বারবার পরাজিত হচ্ছিল আইরিশরা। ব্যর্থতার বৃত্তভেদ করে এবার আফগানিস্তানকে হারালো পল স্টার্লিং-লরকান টাকাররা। ৭ উইকেটের জয়ে ৫ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের ১-০তে এগিয়ে গেল স্বাগতিকরা।
মঙ্গলবার বেলফাস্টের সিভিল সার্ভিস ক্রিকেট ক্লাব মাঠে আগে ব্যাট করে ৭ উইকেটে ১৬৮ রান তোলে আফগানিস্তান। জবাবে ৭ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় আয়ারল্যান্ড। তবে লড়তে হয়েছে শেষ ওভার পর্যন্ত। শেষ ৬ বলে ১৩ রান প্রয়োজন ছিল আইরিশদের। প্রথম ৫ বলেই ১৫ রান জয় নিশ্চিত করেন হ্যারি টেক্টর ও জর্জ ডকরেল।

টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৬১ রান তোলেন স্টার্লিং ও ব্যালবির্নি। ২৯ বলে ৩ চার ও ২ ছক্কার মারে ৩১ রান নিয়ে স্টার্লিং ফিরলে ভাঙে এই জুটি।

বিজ্ঞাপন
দ্বিতীয় উইকেটে ব্যালবির্নির সঙ্গে ৬২ রানের পার্টনারশিপ গড়েন টাকার। অধিনায়ক ব্যালবির্নির ব্যাট থেকে আসে দলীয় সর্বোচ্চ রান। ৩৮ বলে ৫ চার ও ১ ছক্কার মারে ৫১ রান করেন তিনি। টাকারও ফিফটি হাঁকান। ৩২ বলে ৬ চার ও ১ ছক্কায় ৫০ রান নিয়ে আউট হন তিনি। হ্যারি টেক্টর অপরাজিত ২৫ এবং জর্জ ডকরেল অপরাজিত ১০ রান করে জয় নিয়ে মাঠ ছাড়েন।

আফগানিস্তানের মুজিব-উর-রহমান, নাভিন-উল-হক ও মোহাম্মদ নবী একটি করে উইকেট নেন।
এর আগে টসে জিতে ব্যাট করতে নেমে ফিফটি হাঁকান আফগান ওপেনার উসমান গণি। ৪২ বলে ৬ চার ও ২ ছক্কায় ৫৯ রান করেন তিনি। রহমানুল্লাহ গুরবাজ ২২ বলে ২৬ রান করেন। ২৯ রান নিয়ে অপরাজিত থাকেন ইবরাহিম জাদরান। বাকিদের কেউই তেমন সুবিধা করতে পারেননি।
আয়ারল্যান্ডের ব্যারি ম্যাকার্থি ৪ ওভারে ৩৪ রান দিয়ে ৩ উইকেট নেন। জর্জ ডকরেল ২ ওভারে ৭ রানের বিনিময়ে ২ উইকেট শিকার করেন। 
 

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status