ঢাকা, ১৮ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৩ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ, ১৯ মহরম ১৪৪৪ হিঃ

অনলাইন

সরকারের মানসিক ভারসাম্য বিনষ্ট হয়েছে: রব

স্টাফ রিপোর্টার

(২ সপ্তাহ আগে) ৪ আগস্ট ২০২২, বৃহস্পতিবার, ৫:৩০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:০২ পূর্বাহ্ন

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, চায়ের দাওয়াত দিয়ে মিছিলে গুলি করে প্রজাতন্ত্রের নাগরিক হত্যায় প্রমাণ হয় সরকারের মানসিক ভারসাম্য বিনষ্ট হয়েছে। সুতরাং নৈতিকভাবে বিপর্যস্ত সরকারের পক্ষে বিদ্যমান রাজনৈতিক, অর্থনৈতিক সংকট উত্তরণ সম্ভব নয়। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন। 
আ স ম রব বলেন, ২০১৪ এবং ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে ষড়যন্ত্র করে, আইন-শৃঙ্খলা বাহিনী ও প্রশাসনকে বেআইনি কাজে সম্পৃক্ত করে নির্বাচনী নাটকের মাধ্যমে সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। আর এখন অধিকার আদায়ের আন্দোলনকারীদের ‘ষড়যন্ত্রকারী’ হিসেবে আখ্যায়িত করার শাসকদের বয়ান কোনক্রমেই জনগণের কাছে গ্রহণযোগ্য নয়। অবৈধ সরকারকে ক্ষমতা থেকে বিতারিত করা জনগণের গণতান্ত্রিক অধিকার। জনগণ কোনকালেই ষড়যন্ত্র করে না, জনগণ তার ন্যায্যতা প্রতিষ্ঠার লড়াই করে। জনগণ ষড়যন্ত্র করে না জনগণ গণঅভ্যুত্থান সংগটিত করে।

জেএসডি সভাপতি বলে, ভোলায় মিছিলে পুলিশের গুলিতে দুইজন রাজনৈতিক কর্মী নিহত এবং অসংখ্য নাগরিক আহত হওয়ার পরও সরকারের পক্ষ থেকে কোন তদন্ত কমিটি গঠন না করায় প্রমাণ হয় সরকার বিবেক শূন্য হয়ে পড়েছে। সরকার ক্ষমতার উন্মাদনায় প্রতিবাদী নাগরিকদের কন্ঠ স্তব্ধ করার জন্য ক্রমাগত নৃশংস হয়ে উঠছে। বর্তমান সরকার ইতিহাসের কোনো শিক্ষাকেই ধারণ করার উপযোগী নয়। সরকার আইনের শাসনসহ ‘সত্য’ ‘বিবেক’ এবং ‘লজ্জা’  বিসর্জন দিয়ে দিয়েছে।

বিজ্ঞাপন
হত্যা এবং ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতায় রক্ষা করা যায় না।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status