ঢাকা, ২৩ জুলাই ২০২৪, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ মহরম ১৪৪৬ হিঃ

অনলাইন

বেনজীরের স্ত্রী-সন্তানরাও হা‌জির হন‌নি দুদকে

স্টাফ রি‌পোর্টার

(৪ সপ্তাহ আগে) ২৪ জুন ২০২৪, সোমবার, ১২:৪৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৬:৫৫ অপরাহ্ন

mzamin

দ্বিতীয় দফা সময় পাওয়ার পরও অবৈধ সম্পদ অর্জনের অ‌ভি‌যোগের বিষ‌য়ে বক্তব্য দি‌তে দুর্নী‌তি দমন ক‌মিশ‌নে (দুদ‌ক) হা‌জির হন‌নি সা‌বেক আইজি‌পি বেনজীর আহ‌মেদের স্ত্রী জীশান মির্জা ও দুই কন্যা। সোমবার সকাল ১০টায় সংস্থা‌টির প্রধান কার্যাল‌য়ে হা‌জির হওয়ার কথা ছিল তাদের। নাম প্রকাশ না করার শ‌র্তে দুদ‌কের এক কর্মকর্তা মানবজ‌মিন‌কে ব‌লেন, আজ জিজ্ঞাসাবা‌দের জন্য বেনজীর আহ‌মেদের স্ত্রী-সন্তান‌দের তলব করা হ‌লেও তারা এখন পর্যন্ত আসেন‌নি।

গত মে মাসের শুরুতেই বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যরা দেশ ছেড়েছেন বলে জানা গেছে।

এর আগে, বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যরা গত ৬ ও ৯ই জুন দুদকে হাজির হন‌নি। এরপর তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে দুদক ২৩ ও ২৪শে জুন হাজিরার দিন নির্ধারণ করে। গতকাল রোববার বেনজীর আহ‌মেদেরও হা‌জিরার দিন ছিল। কিন্তু তি‌নি না এসে ২১শে জুন দুদক চেয়ারম্যান বরাবর এক‌টি চি‌ঠি পাঠান। সে চি‌ঠি‌তে নি‌জে‌কে নি‌র্দোষ দা‌বি ক‌রে অ‌ভি‌যোগ থে‌কে অব্যাহতি চান। যদিও বেনজী‌রের সে আবেদন নাকচ ক‌রে দেয়া হ‌য়ে‌ছে ব‌লে দুদ‌কের এক‌টি সূত্র জানি‌য়ে‌ছে।

বেনজীর আহমেদের বিরুদ্ধে বিপুল পরিমাণ সম্পদ অর্জনের অভিযোগ এনে জাতীয় দৈনিকে সংবাদ প্রকাশ হয় গত মার্চে। এরপরই বেনজীর আহমেদ, তার স্ত্রী জিশান মির্জা, মেয়ে ফারহিন রিশতা বিনতে বেনজীর ও তাহসিন রাইসা বিনতে বেনজীরের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের খোঁজে গত ১৮ই এপ্রিল অনুসন্ধান শুরু করে দুদক।

দুদকের আবেদনের প্রেক্ষিতে গত ২৩ ও ২৬শে মে বেনজীর, তার স্ত্রী ও দুই কন্যার নামে থাকা অবৈধ বিশাল সম্পদ জব্দের আদেশ দেন আদালত। একইসঙ্গে তাদের ব্যাংক হিসাব ও শেয়ার অবরুদ্ধ করারও আদেশ দেয়া হয়।

বিজ্ঞাপন
এছাড়া তাদের নামে থাকা ৬২৭ বিঘা জমি ও গুলশানের চারটি ফ্ল্যাট জব্দ এবং ৩৮টি ব্যাংক হিসাব ও বিভিন্ন কোম্পানির শেয়ার অবরুদ্ধ করার আদেশ দেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন।

দুদক সূত্রে জানা গেছে, শুধু দেশের ভেতরেই নয়, বাইরেও অবৈধ সম্পদের পাহাড় গড়েছেন বেনজীর আহমেদ। অবসরে যাওয়ার পর তিনি তুরস্কে নাগরিকত্ব নিয়েছেন কয়েক কোটি টাকায়। মালয়েশিয়া মাই সেকেন্ড হোম প্রকল্পের আওতায়ও করেছেন বিনিয়োগ। স্ত্রী জিশান মির্জার নামে সেকেন্ড হোম করেছেন স্পেনে। এছাড়া দুবাইয়ের পাম জুমেরা ও মেরিনা এলাকায় নামে-বেনামে বেনজীরের বেশ কয়েকটি অ্যাপার্টমেন্টের খোঁজ পেয়েছে দুদক। দুবাইয়ের মস্কো নামের একটি হোটেলে তিনি বিনিয়োগ করেছেন বলেও তথ্য আছে সংস্থাটির কাছে।

পাঠকের মতামত

এই হলো দেশের আইনের প্রতি আইনের লোকদের শ্রদ্ধাশীল আচারণের নমুনা!!!!

মুহাম্মদ আবুল কালাম
২৪ জুন ২০২৪, সোমবার, ১:৪৫ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status