ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

আশ্বাসের দেড় বছরেও বাস পায়নি গবি শিক্ষার্থীরা

গবি প্রতিনিধি
১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার

যাতায়াতের ভোগান্তি দূর করতে দীর্ঘদিন ধরেই বাসের আবেদন জানিয়ে আসছেন সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) শিক্ষার্থীরা। আশ্বাস দিলেও দেড় বছরেও বাস পায়নি শিক্ষার্থীরা। প্রতিষ্ঠার ২৫ বছর পেরিয়ে গেলেও মেলেনি তার সমাধান। সম্প্রতি শিক্ষক, কর্মকর্তাদের জন্য সোয়া কোটির অধিক মূল্যের দু’টি নতুন শীতাতপ নিয়ন্ত্রিত বাসের ব্যবস্থা করা হয়েছে। আশোক লেল্যান্ডের ৫২ আসন বিশিষ্ট বাসগুলো গত ৩রা জুন ক্যাম্পাসে পৌঁছানোর পরই শুরু হয় নানা আলোচনা-সমালোচনা। 
শিক্ষার্থীদের জন্য বাসের ব্যবস্থা না করায় ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান তারা। এর কারণ খুঁজতে গিয়ে জানা যায়, ২০২২ সালের ৩০শে অক্টোবর মানিকগঞ্জ ও চন্দ্রা রুটে দুটি বাস চালুর সিদ্ধান্ত নেয় প্রশাসন। এ প্রক্রিয়ার অংশ হিসেবে আগ্রহীদের থেকে তথ্য আহ্বান করা হয়। তবে দীর্ঘদিন বাস চালুর দাবি জানিয়ে আসলেও তখন এ আবেদনে তেমন সাড়া মেলেনি। ফলে আরও একবার তথ্য চাওয়া হয়। দু’বার তথ্য আহ্বান শেষে মানিকগঞ্জ রুটে ৬১ জন, চন্দ্রা রুটে ৫৩ এবং ঢাকা রুটে (সম্ভাব্য) মাত্র ৩২ জন শিক্ষার্থী আবেদন করেন।

বিজ্ঞাপন
এ ছাড়া আরও ৮ জন শিক্ষক-কর্মকর্তারাও এসব রুটে আবেদন করেন।
এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সহকারী রেজিস্ট্রার আবু মুহাম্মদ মুকাম্মেল জানান, শিক্ষার্থীদের বাসের ব্যাপারে আমরা এখনো ইতিবাচক। ক্যাম্পাস থেকে বাইশমাইলের রাস্তা সংস্কারের কাজ চলায় শিক্ষকদের জন্য আনা বাস দু’টি এখনো চালু হয়নি। এটা চালুর পর আগের বাস দু’টি পরীক্ষামূলকভাবে শিক্ষার্থীদের জন্য মানিকগঞ্জ ও চন্দ্রা রুটে চালু হবে। শিক্ষার্থীদের আগ্রহ থাকলে পরবর্তী সময়ে ঢাকা রুটেও বাস সেবা চালু হবে। উপাচার্য অধ্যাপক ড. মো. আবুল হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় সর্বদা শিক্ষার্থীদের সুবিধার কথা চিন্তা করে। তাদের যাতায়াতের ভোগান্তি দূর করতে মানিকগঞ্জ ও চন্দ্রা রুটে দু’টি বাস চালুর সিদ্ধান্ত নেয়। কিন্তু তদানুরূপ শিক্ষার্থীদের সাড়া পাওয়া যায়নি। শিক্ষার্থীরা যদি আগ্রহী থাকে তাহলে বাস সেবা চালু করবে প্রশাসন।

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status