ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

বাংলারজমিন

জগন্নাথপুরে কমছে নদ-নদীর পানি, ফিরছে জনমনে স্বস্তি

জগন্নাথপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা
১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার

সুনামগঞ্জের জগন্নাথপুরে কমতে শুরু করেছে নদ-নদীর পানি। গত দু’দিন ধরে বৃষ্টি না হওয়ায় উপজেলার কুশিয়ারা ও নলজুর নদের পানি কমতে শুরু করেছে। ফলে নিম্নাঞ্চলে পানি নামায় স্বস্তি ফিরেছে স্থানীয়দের। 
সরজমিন দেখা গেছে, এ উপজেলার কুশিয়ারা ও নলজুরসহ সবক’টি নদ-নদীর পানি কমেছে। ফলে নিম্নাঞ্চলে ডুবে যাওয়া রাস্তাঘাট থেকে পানি নেমে যাচ্ছে। তিন দিন পর হেলিপ্যাড এলাকার বেইলি সেতু দিয়েও শুরু হয়েছে যান চলাচল। সেই সঙ্গে ঝলমলে রোদ ওঠায় স্বস্তি ফিরেছে পানিবন্দি গ্রামবাসীর মধ্যে। উপজেলার পাইলগাঁও ইউনিয়নের রমাপতিপুর গ্রামের আকমল হোসেন বলেন, কুশিয়ারা ও নলজুর নদের পানি বেড়ে যাওয়ায় রাস্তাঘাট তলিয়ে যায়। ফলে চরম ভোগান্তিতে পড়তে হয়। নিম্নাঞ্চল থেকে পানি কমে যাওয়ায় স্বস্তি প্রকাশ করেন তিনি। 
কুশিয়ারা নদীর তীরবর্তী এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে, গত দু’দিনের তুলনায় পানি কমছে। রানীগঞ্জ ইউনিয়নের আলমপুর গ্রামের বাসিন্দা কাওছার আহমদ বলেন, পানি কমছে।

বিজ্ঞাপন
এবার হয়তো বন্যা হবে না। তবে এরপরে যদি পানি আসে তাহলে বন্যা হতে পারে। কুশিয়ারার পানি বাড়লেই বিভিন্ন সমস্যা দেখা দেয়। বড় সমস্যা নদী ভাঙনের। উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-বশিরুল ইসলাম বলেন, নদ-নদীর পানি কমছে। বৃষ্টি না হলে পানি আরও কমবে। সার্বিক অবস্থার উপর আমাদের নজর রয়েছে।
 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status