ঢাকা, ২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিঃ

অনলাইন

সুন্দরী প্রতিযোগিতার মঞ্চে বিষাক্ত সংস্কৃতি, মুকুট ছাড়লেন মিস ইউএসএ ও মিস টিন ইউএসএ

মানবজমিন ডিজিটাল

(১ সপ্তাহ আগে) ১৫ মে ২০২৪, বুধবার, ১১:৫৬ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:২৪ পূর্বাহ্ন

mzamin

মিস ইউএসএ নোয়েলিয়া ভয়েট সুন্দরী শিরোপা জেতার সাত মাস পর মুকুট পরিত্যাগ করেছেন। কয়েকদিন পর মিস টিন ইউএসএ উমা সোফিয়া শ্রীবাস্তবও নোয়েলিয়ার পথ অনুসরণ করেন। কর্মক্ষেত্রে বিষাক্ত কর্মসংস্কৃতি এই চূড়ান্ত সিদ্ধান্ত নেবার কারণ বলে জানিয়েছেন ২ সুন্দরী। এবার প্রাক্তন মিস ইউএসএ এবং মিস টিন ইউএসএ-র মায়েরা তাদের মেয়েদের শিরোনাম থেকে সরে যাওয়ার বিষয়ে কথা বলেছেন।

একজন মা ইউএস মর্নিং নিউজ শোকে বলেছেন যে, ‘তাদের স্বপ্নের এই শিরোনাম দুঃস্বপ্নে পরিণত হয়েছে’। উভয় প্রতিযোগী গত সপ্তাহে একে অপরের থেকে মাত্র একদিনের ব্যবধানে মুকুট পরিত্যাগ করেন। মিস ইউএসএ এবং মিস টিন ইউএসএ প্রতিযোগিতার কর্তৃপক্ষ গত সপ্তাহে বলেছিল যে, তারা দুই শিরোপাধারীর পদত্যাগের সিদ্ধান্তকে সমর্থন করে এবং একজন উত্তরসূরি ঘোষণা করবে। প্রতিযোগিতার রানারআপ সাভান্না গ্যাঙ্কিয়েভিজকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে নাকি সম্পূর্ণ নতুন বিজয়ী নির্বাচিত হবে তা এখনো জানা যায়নি।

নোয়েলিয়া মুকুট ছাড়ার পর বলেছেন, আমি জানি- আমার জীবনে নতুন অধ্যায়ের সূচনা ঘটছে। আমি বরাবরের মতোই মানুষের পাশে দাঁড়াবো, তাদের অনুপ্রেরণা দেবো। সবাইকে বলবো, মানসিক স্বাস্থ্যের প্রতি যত্নবান হোন। মানুষকে বলবো নিজের এবং অন্যের জন্য সোচ্চারকণ্ঠ হতে।

বিজ্ঞাপন
নিজের সিদ্ধান্তর কথা জানিয়ে নোয়েলিয়া ইনস্টাগ্রামে লিখেছেন, ‘এটা অনেকের জন্য একটি বড় ধাক্কা হতে পারে। তবে আপনার শারীরিক ও মানসিক সুস্থতার সঙ্গে কখনোই আপস করবেন না। আমাদের স্বাস্থ্য আমাদের সম্পদ। আপনাদের নিরন্তর এবং অটল সমর্থনের জন্য সবাইকে অনেক ধন্যবাদ। আশা করি, জীবনের পরবর্তী অধ্যায়ে আমার পাশেই থাকবেন।’ 

ভেনিজুয়েলার বংশোদ্ভূত মার্কিন নাগরিক নোয়েলিয়া ভয়েট। উটাহ অঙ্গরাজ্য থেকে প্রতিনিধিত্ব করা এই সুন্দরী গত বছরের সেপ্টেম্বরে চূড়ান্ত পর্বে মিস হাওয়াই সাভান্না গ্যাঙ্কিয়েভিজ এবং মিস উইসকনসিন অ্যালেক্সিস লুম্যানসকে হারিয়ে প্রথম ভেনিজুয়েলান–আমেরিকান হিসেবে শিরোপা জেতেন। এবিসি নিউজে মিস টিন ইউএসএ উমাসোফিয়া শ্রীবাস্তবের মা বারবারা শ্রীবাস্তব ও প্রাক্তন মিস ইউএসএ নোলিয়া ভয়েটের মা জ্যাকলিন ভয়েটের সাক্ষাৎকার নেওয়া হয়েছিল।

উভয়ের মা জানিয়েছেন, তাদের মেয়েদের সাথে 'অপব্যবহার করা হয়েছে, তাদের  উত্যক্ত করা হয়েছে এবং কোণঠাসা করা হয়েছে। মিস ইউনিভার্স অর্গানাইজেশনের কাছে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন তারা। একইসঙ্গে মিস ইউএসএ- এর মতো সুন্দরী প্রতিযোগিতায় অংশগ্রহণ বন্ধ করার আহ্বান জানিয়ে বলেছেন যে তারা চান না যে অন্য মায়েদের মেয়েরাও একই ধরনের দুর্ব্যবহারের শিকার হোক ।

সূত্র : বিবিসি

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status