ঢাকা, ১৮ জুন ২০২৪, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১১ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

রিয়ালের জয়ের নায়ক কে এই হোসেলু?

স্পোর্টস ডেস্ক

(১ মাস আগে) ৯ মে ২০২৪, বৃহস্পতিবার, ৮:১৬ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:৫৯ পূর্বাহ্ন

mzamin

৮৭ মিনিট পর্যন্ত ১-০ গোলে পিছিয়ে ছিল রিয়াল মাদ্রিদ। ৮১ মিনিটে বদলি নামানো হয়েছিল হোসেলু এবং ব্রাহিম দিয়াজকে। শুরুর সাত মিনিটেও তাদের কাছ থেকে দেখা হয়নি কিছুই। কিন্তু এরপরেই যেন রিয়াল নিজেদের জাত চেনালো। হোসেলু করলেন দুই গোল। সেটাও তিন মিনিটের ব্যবধানে! ২-১ গোলের জয় তাদের পৌঁছে দিলো ওয়েম্বলির ফাইনালে। রিয়ালের জয়ের নায়ক কে এই হোসেলু? ৩৪ বছর বয়সী এই হোসেলুর গল্পটা রোমাঞ্চে ভরা! ২০২২ সালে রিয়াল মাদ্রিদকে ফাইনালে দেখতে গিয়েছিলেন দর্শক হিসেবে। কয়েক মৌসুম আগেও ঘুরছিলেন দেপোর্তিভো, আলাভেস আর এস্পানিওলের মতো ক্লাবে। চলতি মৌসুমে তার ক্লাব এম্পানিওল আবার লালিগা থেকে নেমে গেছে প্রথম বিভাগে। ওই ক্লাব থেকে চলতি মৌসুমে তিনি রিয়ালের জার্সিতে এলেন।

বিজ্ঞাপন
সেটাও লোনে। মৌসুম শেষেই চলে যাবেন এস্পানিওলে। কিন্তু যাবার আগে কি অসামান্য খেলাটাই না উপহার দিলেন এই স্প্যানিশ ফরোয়ার্ড।

বায়ার্নের বিপক্ষে ম্যাচে বলে শট নিয়েছেন দুবার। রিয়ালের ভাগ্য ফিরতে লেগেছে ওই দুই শটই! দিয়েছেন মোটে ৪ পাস, তাতেও সফল হয়েছে মোটে দুইটি। কিন্তু এসব পরিসংখ্যান যেন তুচ্ছ! ম্যাচে বায়ার্নের ডি লিট আর এরিক ডায়ারের গড়া দুর্দান্ত রক্ষণ যে ভেঙেছেন তিনিই!  তার কল্যানেই চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে আরও একবার খেলতে নামবে মাদ্রিদ। এই নিয়ে রেকর্ড ১৮বার ফাইনালে যাচ্ছে তারা। তবে ইংল্যান্ডের ঐতিহাসিক ওয়েম্বলিতে এবারই প্রথম। রিয়াল মাদ্রিদ অবশ্য ফাইনালে নামবে ফেবারিটের তকমা নিয়েই। ১৯৮১ সালে প্যারিসে লিভারপুলের কাছে হারের পর থেকে আর চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে হারতে হয়নি তাদের। 

সেদিনের (ফাইনাল) ম্যাচের চিত্রনাট্য কেমন হবে তা বলা মুশকিল। তবে রিয়াল মাদ্রিদের পক্ষে ফলাফল থাকুক বা না থাকুক, হোসেলু আর বার্নাব্যুর আজকের রাতটা বার্নাব্যুর ইতিহাসে আরেক অমর উপাখ্যান হয়ে থাকবে সেটা একপ্রকার নিশ্চিত। 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status