ঢাকা, ১২ জুন ২০২৪, বুধবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

শিক্ষাঙ্গন

যেভাবে চলবে প্রাথমিকের শ্রেণি কার্যক্রম

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ১২:৫৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৪ পূর্বাহ্ন

mzamin

চলমান তাপদাহের কারণে শিশুদের স্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্ট পরিচালিত প্রাথমিক বিদ্যালয়সমূহ ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারসমূহে শ্রেণি কার্যক্রম চালুর বেশ কয়েকটি সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

শনিবার উপসচিব আক্তারুনাহার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে নির্দেশনাগুলো দেয়া হয়। এতে বলা হয়, আগামী ২৮শে এপ্রিল থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি কার্যক্রম চলমান থাকবে।

একশিফটে পরিচালিত বিদ্যালয়সমূহ প্রতিদিন সকাল ৮ থেকে সকাল ১১.৩০টা পর্যন্ত চলবে। দুুই শিফটে পরিচালিত বিদ্যালয়সমূহে ১ম শিফট সকাল ৮ টা থেকে সকাল ৯.৩০টা এবং দ্বিতীয় শিফট ৯.৪৫ থেকে ১১.৩০টা পর্যন্ত চলমান থাকবে। প্রাক-প্রাথমিক শ্রেণির কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ থাকবে। তাপদাহ সহনীয় পর্যায়ে না আসা পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে।

পাঠকের মতামত

চোখ খুলে দেখুন সবাই, এ দেশের কোন কওমি মাদ্রাসা কিংবা কোন হেফজ খানা বন্ধ করা হই নি না করোনার সময় না এখন তীব্র গরমের সময় যথারীতি তাদের ক্লাস চলছে, তাহলে স্কুল খলা থাকলে সমসসা কি ? স্কুল র মাদ্রাসার বাচ্চারা সমবয়সী । ঘরে বাচ্চাদের বন্ধী রাখলে মোবাইল আসক্ত হয়ে যাবে,

বিপ্লব
২৮ এপ্রিল ২০২৪, রবিবার, ১২:০৪ পূর্বাহ্ন

আল্লাহ রহমত করেন। তাদের মাথায় একটু সু-বুদ্ধি দিন।

সাধারণ মানুষ
২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ৪:৫৪ অপরাহ্ন

If the school holiday is extended due to temperature, then how can the decision to open the school again when the temperature is the same, then why was it closed if such temperature is tolerated!!

Aslam
২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ৩:২৭ অপরাহ্ন

একই তাপমাত্রা থাকা অবস্থায় কিভাবে আবার স্কুল খোলার সিদ্ধান্ত নেয়া হয় তাহলে কেন বন্ধ রাখা হলো যদি এমন তাপমাত্রার সহনিয় হয় !!

M Palash
২৭ এপ্রিল ২০২৪, শনিবার, ৩:২৬ অপরাহ্ন

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

   

শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status