ঢাকা, ১২ জুন ২০২৪, বুধবার, ২৯ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৫ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

শিক্ষাঙ্গন

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি থাকছে, আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ২:১২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:১০ পূর্বাহ্ন

mzamin

ছবিঃ জীবন আহমেদ

সারা দেশে তীব্র তাপপ্রবাহের মধ্যে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল এবং মাদ্রাসার পাঠদান আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল করার কথা জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী। তবে আদালত বন্ধ থাকায় আপিল করা হবে না বলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

সোমবার আদালতের আদেশের পর আপিল করা হবে বলে জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী। রাজধানীর আগারগাঁওয়ে এক অনুষ্ঠানে তিনি বলেন, সবকিছুতেই কেন শিক্ষা মন্ত্রণালয়ের ওপর আদালতের নিদের্শনা নিয়ে আসতে হবে? সাংবিধানিকভাবে যার যা দায়িত্ব তা পালন করা বাঞ্ছনীয় বলে মন্তব্য করেন তিনি। তবে মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের শিক্ষা মন্ত্রণালয় থেকে আপিল করা হবে না বলে জানান। 

উল্লেখ্য, বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন। আদেশে আদালত বলেছেন, যেসব শিক্ষাপ্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র (এসি) রয়েছে সেগুলোতে যথারীতি পাঠদান ও পরীক্ষা কার্যক্রম চলবে। এছাড়া যদি কোনো প্রতিষ্ঠানে পরীক্ষার দিন ধার্য করা থাকে সেক্ষেত্রে শিডিউল অনুযায়ী পরীক্ষা অনুষ্ঠিত হবে। আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ সাইফুজ্জামান জামান আদেশের বিষয়টি নিশ্চিত করে বলেন, শ্রেণিকক্ষে শীতাতপ নিয়ন্ত্রণ ব্যবস্থা বা এসি নেই, তীব্র গরমের কারণে এ ধরনের প্রাথমিক-মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসাগুলো বৃহস্পতিবার পর্যন্ত বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। কোনো প্রতিষ্ঠানে পরীক্ষার দিন ধার্য থাকলে নির্ধারিত সময়সূচিতে পরীক্ষা নেয়া যাবে বলেও জানান এ আইনজীবী।

বিজ্ঞাপন

পাঠকের মতামত

এই ব্যাটা শিক্ষামন্ত্রী আসলেই রাম ছাগল ?? একটা ব্যার্থ মন্ত্রণালয় নিয়ে এত কথা কিসের ?? পুরো শিক্ষা ব্যবস্থা শেষ করে তারপর তার শান্তি হচ্ছে না ?? ওনাকে মন্ত্রী থেকে কেনো এখনও বের করে দেওয়া হচ্ছে না ?? ওনার কোনো ধরনের যোগ্যতা নেই শিক্ষা মন্ত্রী হওয়ার। পুরাই ফাউল লোক......নাস্তিক, ইহুদীদের নব্য দালাল। সাধারণ মানুষের কষ্ট কি করে বুঝবে ?? চলেতো বিদেশিদের পয়সায়....... একে শিক্ষা মন্ত্রণালয় রাখলে দেশ শিক্ষার হার কমতে বেশী সময় লাগবে না। আহাম্মক......

মহিবুল হাসান
৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ৫:১৫ অপরাহ্ন

আপীল করার নৈতিক বল বা র্স্পধা পায় কোথায় ?

m salim ullah enayet
৩০ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ২:৪৫ অপরাহ্ন

শিক্ষাঙ্গন থেকে আরও পড়ুন

আরও খবর

   

শিক্ষাঙ্গন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status