ঢাকা, ২২ মে ২০২৪, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিঃ

অনলাইন

সামনে লোকসভা নির্বাচন, ফের বিবাহের এক অভিনব আমন্ত্রণপত্র ভাইরাল

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ১৩ এপ্রিল ২০২৪, শনিবার, ১:১১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:৪৭ অপরাহ্ন

mzamin

২০২৪ সালে আসন্ন লোকসভা নির্বাচনের আবহে ভারতের পুনে শহর থেকে একটি বিবাহের আমন্ত্রণ কার্ড সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। আমন্ত্রিতরা প্রথমে সকলেই হকচকিয়ে গিয়েছিলেন কার্ডে বর-কনের নাম ও বিবাহস্থল দেখে। পরে বোঝা যায়, আসন্ন লোকসভা নির্বাচনে ভোটারদের ভোট দানে  উৎসাহিত করতেই  মহারাষ্ট্রের পুণের কোনও ব‌্যক্তি বা সংস্থা ওই বিয়ের কার্ডটি তৈরি করেছে। মারাঠি ভাষায় লেখা ওই কার্ডের লেখা ছিলো-“সংসদীয় গণতন্ত্রের অধিকার মেনে এবং দেশকে আরও এক ধাপ এগিয়ে দিতে আমাদের সকলের কণ্ঠস্বর সংসদে পৌঁছনো উচিত। প্রত্যেকের ভোট খুব জরুরি।” কার্ডটিতে পাত্র ও পাত্রীর নামের জায়গায় লেখা যথাক্রমে ‘গণতন্ত্র’ ও ‘ভোটার’। বিবাহ বাসরের স্থানে লেখা, ‘আপনার ভোটকেন্দ্র’। এর প্রতিক্রিয়ায় একজন ব্যবহারকারী লিখেছেন, "অস্ট্রেলিয়ার মতো কিছু দেশে আপনি ভোট না দিলে জরিমানা আছে, আপনি এমনকি NOTA-কে ভোট দিতে পারেন তবে আপনাকে ভোট দিতে হবে।" 

অন্য একজন ব্যবহারকারী মন্তব্য করেছেন, “বিয়ের কার্ড ছাপানোর জন্য সাধারণ জ্ঞানের প্রয়োজন নেই। ' দিন কয়েক আগে   এক যুগল অতিথিদের উপহারের বদলে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ভোট দেওয়ার আর্জি জানিয়ে বিয়ের কার্ড ছাপিয়েছিলেন। কার্ডে লেখা ছিল নমোকে ভোট দেওয়াই হবে তাদের বিয়ের সবচেয়ে বড় উপহার। আসন্ন লোকসভা নির্বাচনের জন্য, উত্তরপ্রদেশ, পশ্চিমবঙ্গ এবং বিহার রাজ্যে সাত দফায় দীর্ঘতম ভোটের সময়সূচী রয়েছে ।

বিজ্ঞাপন
পাঁচ ধাপে ভোট হবে মহারাষ্ট্র এবং জম্মু ও কাশ্মীরে; চার ধাপে ঝাড়খণ্ড, মধ্যপ্রদেশ ও ওড়িশা; তিন ধাপে আসাম ও ছত্তিশগড়; এবং কর্ণাটক, মণিপুর, রাজস্থান এবং ত্রিপুরা দুই ধাপে। বাকি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলে এক দিনেই ভোট হবে।১৯ এপ্রিল প্রথম ধাপে  ২১টি রাজ্য জুড়ে সর্বাধিক  ১০২ টি নির্বাচনী কেন্দ্রে ভোট গ্রহণ হবে।

সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status