ঢাকা, ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ শাওয়াল ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

নদীর পাড় কেটে বালু বিক্রির মহোৎসব

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
৩ এপ্রিল ২০২৪, বুধবার
mzamin

টাঙ্গাইলের কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভার মহেলা এলাকার পুংলি নদীর পাড় কেটে অবৈধভাবে দিনরাত বিক্রি করছে স্থানীয় শাহআলম। অবৈধভাবে বালু কেটে বিক্রি করায় একদিকে যেমন শহর রক্ষা বাঁধ হুমকির মুখে পড়েছে অন্যদিকে হুমকিতে রয়েছে রেলসেতু। এ ছাড়াও ভাঙন আতঙ্কে দিন কাটাচ্ছেন স্থানীয় প্রায় পাঁচ শতাধিক পরিবার। মাঝে মধ্যে প্রশাসন লোক দেখানো অভিযান পরিচালনা করলেও বন্ধ হচ্ছে না অবৈধ এ বালু বিক্রি। সরকার বঞ্চিত হচ্ছে বিপুল পরিমাণ রাজম্ব থেকে।
সরজমিন গিয়ে দেখা যায়, মহেলা গ্রামের পুংলি নদীতে ৬টি ভেকু মেশিন বসিয়ে প্রায় শতাধিক ড্রাম ট্রাক দিয়ে দিনরাত বালু বিক্রি করা হচ্ছে। স্থানীয়রা জানায়, দিনরাত ড্রাম ট্রাক চলাচলের কারণে টাঙ্গাইল শহর রক্ষা বাঁধ ও ওই এলাকার একমাত্র যাতায়াতের রাস্তাটির চরম বেহাল দশা হয়েছে। সামনেই বর্ষা মৌসুম। এলাকাবাসীর ধারণা এভাবে দিনরাত বালুভর্তি ড্রাম ট্রাক চলাচল করলে এই বর্ষা মৌসুমেই ভেঙে পড়তে পারে রেল সেতু ও সড়ক সেতু।
নামপ্রকাশে অনিচ্ছুক একাধিক ব্যক্তি জানায়, মো. শাহআলম ওয়ার্ড বিএনপি’র নেতা। দল ক্ষমতায় না থাকলেও তার প্রভাব একটুও কমেনি। দাপটের সহিত চলাফেরা তার।

বিজ্ঞাপন
এ ছাড়াও রয়েছে তার বিশাল বাহিনী। সে সবসময় বাহিনী নিয়ে চলাফেরা করে। তার ভয়ে কেউ মুখ খুলতে সাহস পায় না। প্রতিবাদ করলে তার ওপর হামলা চালায়। ইতিপূর্বে তার বাহিনীর হামলার শিকার হয়েছে এলাকার অনেকেই। তারা আরও জানায়,  প্রশাসনের সঙ্গে সখ্যতা রয়েছে শাহআলমের। এভাবেই পুংলি নদী থেকে কোটি কোটি টাকার বালু বিক্রি করছে। 
অভিযুক্ত বিএনপি নেতা মো. শাহআলম মুঠোফোনে বলেন, তিনি নদী থেকে বালু মাটি কাটে না। তিনি তার বাবার পৈতৃক সম্পত্তির বালু মাটি কেটে বিক্রি করছেন। এ বিষয়ে কালিহাতী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাহাদাৎ হুসেইন বলেন, উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি) এসিল্যান্ডকে বলে দিয়েছি, তিনি ব্যবস্থা নেবেন।
 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status