ঢাকা, ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ শাওয়াল ১৪৪৫ হিঃ

খেলা

৫০ ওভারের ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরি অ্যান্ডারসনের

স্পোর্টস ডেস্ক

(১ মাস আগে) ৩ মার্চ ২০২৪, রবিবার, ৫:৩৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৪ পূর্বাহ্ন

mzamin

ওয়ানডে ক্রিকেটে ট্রিপল সেঞ্চুরির নজির নেই। আন্তর্জাতিক অঙ্গনে না থাকলেও এবার স্কুল ক্রিকেটে ৫০ ওভারের ম্যাচে তিনশ’ রান করলেন এক ব্যাটার।

ওয়ানডে ক্রিকেটে ডাবল সেঞ্চুরি রয়েছে ১১টি। সর্বোচ্চ ২৬৪ রান রোহিত শর্মার। এবার ভারতীয় অধিনায়ককে ছাড়িয়ে গেলেন জশ অ্যান্ডারসন নামের এক শিশু। দক্ষিণ আফ্রিকায় স্কুল ক্রিকেটে ঘটেছে এমন ঘটনা। ত্রিনিদিহাউজ অনূর্ধ্ব-১৪ বি দলের হয়ে সেন্ট জোনস অনূর্ধ্ব-১৪ বি দলের বিপক্ষে ট্রিপল সেঞ্চুরি হাঁকিয়েছেন জশ অ্যান্ডারসন। ১৬২ বলে অপরাজিত ৩৫৭ রান করেছেন এই ব্যাটার। অ্যান্ডারসনের ৩৫৭ রানের এই ইনিংসে ৬৫টি চারের সঙ্গে ছিল ২৩টি ছক্কার মার। চারশ’র মাইলফলক ছোঁয়ার সুযোগ ছিল অ্যান্ডারসনের। তবে পুরো ৫০ ওভার ব্যাট করেননি তিনি।

বিজ্ঞাপন
অন্যদের ব্যাটিং করাতে ৩৯ ওভারে তাকে রিটায়ার্ড করা হয়। গত বছর গুটেং লায়ন্স অনূর্ধ্ব-১৩ দলের অধিনায়ক ছিলেন অ্যান্ডারসন। ইনডোর ক্রিকেটে গত বছর দক্ষিণ আফ্রিকার হয়েও প্রতিনিধিত্ব করেছেন। অ্যান্ডারসনের ট্রিপল সেঞ্চুরির দিনে তার দল নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে করেছে ৫৯১ রান। জবাবে খেলতে নেমে সেন্ট জোনস মাত্র ১৮৭ রানে অলআউট হয়। ৪০৪ রানের জয়ে ৭ উইকেট নেন ত্রিনিদিহাউজ অনূর্ধ্ব-১৪ দলের বোলার ক্রিস্টিয়ান স্পার্কস।

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status