ঢাকা, ১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৭ শাওয়াল ১৪৪৫ হিঃ

অনলাইন

ঢাকা-রোম ফ্লাইট চালু ২৬ মার্চ

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ২১ ফেব্রুয়ারি ২০২৪, বুধবার, ১২:৪৩ অপরাহ্ন

mzamin

আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসেই চালু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ঢাকা-রোম-ঢাকা ফ্লাইট। ফের এই রুটে ফ্লাইট চালুর বিষয়ে সহযোগিতার আশ্বাস দিয়েছেন বাংলাদেশে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূত আন্তোনিও আলেসান্দ্রো। 

মঙ্গলবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও শফিউল আজিমের সঙ্গে ইতালির রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎকালে এ তিনি আশ্বাস দেন। 

ইতালির রাষ্ট্রদূত বলেছেন, রোম ফ্লাইট বাংলাদেশ ও ইউরোপের মূল ভূখণ্ডের মধ্যে সংযোগ আরও শক্তিশালী করবে। বাংলাদেশে বসবাসকারী ইতালীয়রা যাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইট উপভোগ করতে পারে, সে জন্য তিনি সহায়তার আশ্বাস দেন। 

এর আগে বিমানের এমডি ২৬ মার্চ ঢাকা-রোম উদ্বোধনী ফ্লাইটের জন্য রাষ্ট্রদূতের সহায়তা প্রত্যাশা করেন। ইতালীয় দূতাবাস বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে সব ধরনের সহযোগিতা করবে বলে জানান রাষ্ট্রদূত। এ সময় উপস্থিত ছিলেন বিমানের পরিচালক মো. মোয়াজ্জেম হোসেন, মোহাম্মদ সালাহউদ্দিন প্রমুখ।

বিমান জানিয়েছে, বিমানের বাণিজ্যিক ওয়েবসাইট, মোবাইল অ্যাপস, বিমানের যেকোনও সেলস সেন্টার, বিমান কল সেন্টার এবং বিমান অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে রোম ফ্লাইটের টিকিট কেনা যাবে। ২৬ মার্চের মধ্যে বিমানের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপস থেকে টিকিট কেনার ক্ষেত্রে প্রমোকোড BGROME15 ব্যবহার করে ১৫ শতাংশ ডিসকাউন্ট পাওয়া যাবে।

এ ছাড়া বিমান কলসেন্টার, নিজস্ব টিকিট কাউন্টার ও অনুমোদিত ট্রাভেল এজেন্সি থেকে টিকিট কিনলে মূল ভাড়ার ওপর ১০ শতাংশ ছাড় পাওয়া যাবে। বোয়িং-৭৮৭ ড্রিমলাইনারের মাধ্যমে রোম ফ্লাইট পরিচালিত হবে।

২৬ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত সপ্তাহে প্রতি সোমবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ঢাকা থেকে ফ্লাইট বিজি-৩৫৫ স্থানীয় সময় রাত ২টায় রোমের উদ্দেশে যাত্রা করে রোমে পৌঁছাবে স্থানীয় সময় সকাল ৭টায়। একই দিন রোম থেকে স্থানীয় সময় সকাল ৮টা ৪৫ মিনিটে যাত্রা করে ঢাকায় পৌঁছাবে রাত ১১টা ৪৫ মিনিটে।

তবে ১ এপ্রিল থেকে গ্রীষ্মকালীন সূচি অনুযায়ী প্রতি সোমবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার ঢাকা থেকে স্থানীয় সময় রাত ৩টায় যাত্রা করে রোমে পৌঁছাবে সকাল ৯টা ১০ মিনিটে এবং রোম থেকে স্থানীয় সময় সকাল ১০টা ৪৫ মিনিটে যাত্রা করে ঢাকায় পৌঁছাবে রাত ১২টা ৩০ মিনিটে।

বিমান আরও জানিয়েছে, ঢাকা-রোম রুটে সব ধরনের ট্যাক্সসহ ইকোনমি ক্লাসে একমুখী সর্বনিম্ন ভাড়া জনপ্রতি সর্বমোট ৬৪ হাজার ৩৫৫ টাকা থেকে শুরু হবে এবং রাউন্ড ট্রিপ টিকিটের মূল্য শুরু হবে ১ লাখ ৪ হাজার ৫৬৮ টাকা থেকে। ট্যাক্সসহ বিজনেস ক্লাসে ঢাকা-রোম রুটে একমুখী সর্বনিম্ন ভাড়া শুরু হবে ১ লাখ ৪৪ হাজার ১০৫ টাকা থেকে এবং রাউন্ড ট্রিপ টিকিটের মূল্য শুরু হবে ২ লাখ ৫৮ হাজার ৫৬৮ টাকা থেকে।

রোম-ঢাকা রুটে ইকোনমি ক্লাসে একমুখী সর্বনিম্ন ভাড়া শুরু হবে ৪৮ হাজার ৭৮৮ টাকা থেকে এবং রাউন্ড ট্রিপ টিকিটের মূল্য শুরু হবে ৮৯ হাজার ৮৫২ টাকা থেকে। বিজনেস ক্লাসের ক্ষেত্রে একমুখী ও রাউন্ড ট্রিপ ভাড়া শুরু হবে যথাক্রমে ১ লাখ ২২ হাজার ৬৬৩ ও ২ লাখ ২২ হাজার ২৩৬ টাকা থেকে।

বিজ্ঞাপন
মুদ্রা বিনিময় হার, সময় ও চাহিদা বিবেচনায় ভাড়ার পরিমাণ কমবেশি হতে পারে।

এর আগে ১৯৮১ সালের ২ এপ্রিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রোম ফ্লাইট চালু হয় এবং ২০১৫ সালের ৬ এপ্রিল থেকে রোম ফ্লাইট বন্ধ হয়ে যায়।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status