ঢাকা, ৪ ডিসেম্বর ২০২৩, সোমবার, ১৯ অগ্রহায়ণ ১৪৩০ বঙ্গাব্দ, ১৯ জমাদিউল আউয়াল ১৪৪৫ হিঃ

রাজনীতি

একতরফা নির্বাচনের নমুনা এখনই ফুটে উঠেছে: রিজভী

স্টাফ রিপোর্টার

(২ মাস আগে) ৩০ সেপ্টেম্বর ২০২৩, শনিবার, ১:৪৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৪ পূর্বাহ্ন

mzamin

ডিসি-এসপিরা নৌকার পক্ষে ভোট কিভাবে চান এমন প্রশ্ন রেখে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আগামী নির্বাচন একতরফা ও গণবিরোধী হবে, তার নমুনা এখনই ফুটে উঠেছে। শনিবার দুপুরে রাজধানীর শেরে বাংলা নগরে ওলামা দলের ৪৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি।
রুহুল কবির রিজভী বলেন, এখন ডিসি ও এসপিরা নৌকার পক্ষে ভোট চান। তারা কাউকে পছন্দ করতে পারেন, ভোট দিতে পারেন। কিন্তু প্রকাশ্যে কোনো দলের পক্ষে ভোট চাইতে পারেন না। কারণ নির্বাচনের সময় আইনশৃঙ্খলার দায়িত্বে থাকবেন ডিসি। তাহলে কিভাবে একজন ডিসি নৌকার পক্ষ ভোট চায়। সুতরাং আগামী নির্বাচন একতরফা ও গণবিরোধী হবে, তার নমুনা এখনই ফুটে উঠেছে।

তিনি বলেন, আমাদের দেশে ১৮৭৮ সালের অস্ত্র আইন অনুযায়ী কোন অস্ত্রদাতা বা গ্রহীতা যদি অস্ত্র দেয়, যিনি দিবেন এবং যে গ্রহণ করবেন তাদের সাজা হবে। আমরা কয়েকদিন আগে দেখলাম মহানগর গোয়েন্দা বিভাগের যিনি প্রধান তিনি তরবারি দিচ্ছেন দেশের যিনি আইনের অভিভাবক প্রধান বিচারপতিকে। এই যে তরবারি দিয়েছেন তার কি কোন লাইসেন্স আছে, বলেছেন আপনাদের কাছে? এর ন্যূনতম সাজা ৭ বছর কারাদণ্ড।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত গুরুতর অসুস্থ অবস্থায় আছেন জানিয়ে রিজভী বলেন, আমাদের দাবি, সরকার তাকে মুক্তি দেবে। তিনি যেখানে উন্নত চিকিৎসা চান, নাগরিক অধিকার হিসেবে সেই দাবি পূরণ করবে।

এসময় ওলামা দলের আহ্বায়ক হাফেজ মাওলানা শাহ মোহাম্মদ নেসারুল হক, সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম, সিনিয়র যুগ্ম আহবায়ক মাওলানা কাজী সেলিম রেজা, যুগ্ম আহবায়ক মাওলানা কাজী আলমগীর হোসেন, মাওলানা কাজী আবুল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।
 

বিজ্ঞাপন

পাঠকের মতামত

ডিসি ও এসপিরা নৌকার পক্ষে ভোট চান। তারা কাউকে পছন্দ করতে পারেন, ভোট দিতে পারেন। কিন্তু প্রকাশ্যে কোনো দলের পক্ষে ভোট চাইতে পারেন না। নির্বাচনের সময় আইনশৃঙ্খলার দায়িত্বে থাকবেন ডিসি। তাহলে কিভাবে একজন ডিসি নৌকার পক্ষ ভোট চায়। সুতরাং আগামী নির্বাচন একতরফা ও গণবিরোধী হবে, তার নমুনা এখনই ফুটে উঠেছে।

Abdur Razzak
৩০ সেপ্টেম্বর ২০২৩, শনিবার, ৩:২৩ পূর্বাহ্ন

রাজনীতি থেকে আরও পড়ুন

   

রাজনীতি সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status