ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বিশ্বজমিন

হাজারো নরনারীর নগ্নতার উৎসব

মানবজমিন ডেস্ক

(৮ মাস আগে) ২৫ সেপ্টেম্বর ২০২৩, সোমবার, ১:৪৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২২ পূর্বাহ্ন

mzamin

এবারও দলবদ্ধ প্রায় ১৩০০ নরনারীর নগ্ন হয়ে গোসল, সাঁতার কাটার এক ইভেন্ট। তারা ১১তম বার্ষিক নর্থইস্ট স্কিনি ডিপ অনুষ্ঠান পালন করলেন নর্থ সি’তে। অটাম ইকুইনক্স’কে উপলক্ষ করে এসব নরনারী সাহসিকতা দেখিয়ে খুলে ফেলেন শরীরের সব পোশাক। দ্রুরিজ বে’তে এ সময় তাদের সঙ্গে একটি সুতা পর্যন্ত ছিল না। সব বয়সী নরনারী এমন এক নগ্নতায় মেতে ওঠেন। একে তারা বলছেন, সবকিছু উন্নুক্ত করে দেখানোর এক স্বাধীনতা।

অংশগ্রহণকারীদের কাউকে কাউকে দেখা যায় মাথায় শুধু পরচুল পরেছেন। কারো গলায় হাওয়াইয়ান মালা। আবার কারো মাথায় শুধু উলের হ্যাট। সূর্যোদয়ের সময় তারা দলবদ্ধভাবে বরফশীতল পানিতে নেমে পড়েন। কেউবা উদ্ভ্রান্তের মতো এদিক-ওদিক দৌড়াচ্ছেন।

বিজ্ঞাপন
কোথাও হাতে হাত রেখে ঘুরছেন কোনো যুগল। আবার কেউ বালুতে উপুর হয়ে শুয়ে পোজ দিচ্ছেন ছবি তোলায়। তাদের কেউ কেউ সাঁতার কেটেছেন। সমুদ্রের পানিতে নেমে জলকেলী করেছেন। কারো শরীরে ট্যাটুতে ভরা। এক বন্ধু অন্য বন্ধুর ছবি তুলে দিচ্ছিলেন। তাতে আনন্দের সীমা নেই। মানসিক স্বাস্থ্য বিষয়ক দাতব্য সংস্থা ‘টাইনিসাইড মাইন্ড’ ২০১২ সাল থেকে এমন আয়োজন করে আসছে। রোববারের উৎসবে তারা সংগ্রহ করেছে কমপক্ষে এক লাখ পাউন্ড। তারা এ ইভেন্টকে জীবন উদযাপনের, প্রকৃতির কাছে ফিরে যাওয়ার এবং একান্তই নিজস্ব, ব্যতিক্রমী এবং শারীরিক বলে মন্তব্য করেছে।

 

বিশ্বজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বিশ্বজমিন সর্বাধিক পঠিত

প্রেমের টানে যুক্তরাষ্ট্র থেকে ফেনীতে/ পঞ্চাশোর্ধ নারী ধর্মান্তরিত হয়ে বিয়ে করলেন ২৫ বছরের যুবককে

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status