ঢাকা, ১৩ জুলাই ২০২৪, শনিবার, ২৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ৬ মহরম ১৪৪৬ হিঃ

খেলা

সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন জাপানের কাছে বড় হারে এশিয়াড শুরু সাবিনাদের

স্পোর্টস রিপোর্টার হাংজু (চীন) থেকে
২৩ সেপ্টেম্বর ২০২৩, শনিবারmzamin

হাংজু শহরের উপকন্ঠে ওয়েনজু। দুই শহরের দূরত্ব ৩০০ কিলোমিটারের বেশি। সেই ওয়েনজু অলিম্পিক স্টেডিয়ামে গতকাল সাবেক বিশ্বচ্যাম্পিয়ন জাপানের মুখোমুখি হয় বাংলাদেশ। সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে এশিয়ান গেমসের অভিষেক ম্যাচটি স্মরণীয় করে রাখতে পারেনি সাবিনা-কৃষ্ণারা। ম্যাচটি তারা হেরেছে ৮-০ গোলের বড় ব্যবধানে। দুই অর্ধেই চারটি করে গোল করেছে ২০১১ সালের বিশ্বকাপ জেতা দেশটি।

গেমস ভিলেজে অন্যসব ডিসিপ্লিনের অ্যাথলেটরা থাকলেও ফুটবলার ও ক্রিকেটাররা থাকছেন হোটেলে। তারমধ্যে নারী ফুটবল দলের অবস্থান একেবারে হাংজুর বাইরে। হাংজুর মেইন মিডিয়া সেন্টার থেকে স্টেডিয়ামের দূরত্ব ৩০০ কিলোমিটারের অধিক হওয়াতে কাল সাবিনাদের ম্যাচ দেখতে যেতে পারেনি গেমস কাভার করতে আসা কোনও সাংবাদিক। তাই ম্যাচটি দেখার একমাত্র ভরসা ছিল ইউটিউব। চীনে গুগলে কড়াকড়ি থাকায় ভিপিএন দিয়েও ম্যাচ ভালো করে দেখা যায়নি।

বিজ্ঞাপন
ম্যাচে খুব ঝড় গেছে বাংলাদেশের গোলরক্ষক রুপনা চাকমার ওপর দিয়ে। পুরো ম্যাচে রক্ষা করেছেন কমপক্ষে আরো এক ডজন গোল। এশিয়ান গেমসে অভিষেকেই বিশ্বচ্যাম্পিয়নদের মুখোমুখি হওয়ার আগে বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুন দেশবাসীর কাছে দোয়া চেয়েছিলেন ভালো খেলার। কাল তারা চেষ্টা করেছেন। তবে ফিফা র‌্যাঙ্কিংয়ে ১৩৪ ধাপ এগিয়ে থাকা দলটির বিপক্ষে সেরকম প্রতিরোধ গড়ে তুলতে পারেনি সাইফুল বারী টিটুর শিষ্যরা। দুই অর্ধ মিলিয়ে আট গোল করেছে জাপান। সাকা, তানিকাওয়া ও চিবা দুটি করে এবং শিকোশি, হিজোকিতা একটি করে গোল করেন। আগামী সোমবার গ্রুপের দ্বিতীয় ম্যাচে ভিয়েতনাম ও বৃহস্পতিবার নেপালের মুখোমুখি হবে বাংলাদেশ।

 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status