ঢাকা, ১৬ জুলাই ২০২৪, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ মহরম ১৪৪৬ হিঃ

খেলা

নিউজিল্যান্ড সিরিজের শুরুতে হাথুরুসিংহকে পাচ্ছে না বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
১৮ সেপ্টেম্বর ২০২৩, সোমবারmzamin

গত জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজের মাঝপথে আকস্মিক অবসরের ঘোষণা দেন জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল। যদিও প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুরোধে ২৯ ঘণ্টার ব্যবধানে অবসর ভাঙেন তিনি। তবে তার সিদ্ধান্তের পেছনে হেড কোচ চান্ডিকা হাথুরুসিংহের সঙ্গে সম্পর্কের অবনতিকে দায় দেন অনেকে। এবার সেটা পুরোপুরো অস্বীকার করলেন হাথুরু। এশিয়া কাপ শেষে বাংলাদেশ দল দেশে ফিরলেও শ্রীলঙ্কায় থেকে গেছেন তিনি। সেখান থেকে অস্ট্রেলিয়ার নিউসাউথ ওয়েলসে পরিবারের কাছে যাওয়ার কথা তার। সেখানেই থাকবেন আগামী কয়েকদিন।

কলোম্বোতে বাংলাদেশের একটি গণমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তামিমের অবসর নিয়ে হাথুরু বলেন, ‘আমি তো ন-ই, এ রকম কিছু একটা হতে যাচ্ছে, তা কেউই জানত না। যেটি আমি জানিই না, সেখানে ভূমিকা রাখার সুযোগ কোথায়?’ তবে এই প্রশ্ন তামিম জিজ্ঞাসা করলেই উত্তর দিবে বলেও জানান হাথুরু। তিনি বলেন, ‘কথাটা যদি তামিম এসে বলে, তাহলে আমি উত্তর দিতে পারি। যদি অন্য কেউ বলে, আমি জানি না তারা কোত্থেকে এই খবর পেল।

বিজ্ঞাপন
তামিম বললে ওর সঙ্গে বসে জিজ্ঞেস করতে পারি, আমি কখন, কোথায় কী করলাম!। এ বিষয়ে আমার মধ্যে কোনো অস্পষ্টতা নেই।

 আমি তো জানতামই না যে এ রকম কোনো ঘোষণা আসতে চলেছে।’ চোটের কারণে এশিয়া কাপ খেলেননি তামিম। বর্তমানে পুনর্বাসন প্রক্রিয়ায় থাকা এই ওপেনার কয়েকদিন আগে এক সাক্ষাৎকারে বলেছিলেন অবসর ভাঙার পর হাথুরু এবং নতুন অধিনায়ক সাকিবের সঙ্গে কোনো কথা হয়নি। তবে হাথুরুর দাবি তিনি তামিমের খোঁজ নিচ্ছেন নিয়মিত এবং সেটা পেশাদারভাবেই। হাথুরু বলেন, ‘তামিম এ রকম কিছু কোথাও বলেছে বলে আমার চোখে পড়েনি। যোগাযোগ না হওয়ার বিষয়টি সত্যি নয়। তামিম কী করছে না করছে, সবই আমি জানি। ও মেডিকেল বিভাগের অধীনে আছে। ওরাই সব আপডেট আমাকে দিচ্ছে। তামিম কখন ব্যাটিং করছে, কীভাবে করছে, ওর অবস্থার উন্নতি কতটা হচ্ছে, আমি সবই জানতে পারছি। যা করার, পেশাদারের মতোই করছি। মানুষ কী বলছে শোনার দরকার নেই। কারও সঙ্গেই আমার কোনো অস্পষ্টতা নেই। একতরফা আলোচনায় কান না দিয়ে এ রকম মুখোমুখি বসলে আমিও বিষয়গুলো পরিষ্কার করে দিতে পারি।’ এশিয়া কাপ শেষে বর্তমানে ছুটিতে আছেন হাথুরু। আগামী বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম  ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। সিরিজের প্রথম ২ ম্যাচে থাকবেন না হাথুরু। শেষ ম্যাচে দলের সঙ্গে যোগ দিবেন এই লঙ্কান কোচ।  

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status