ঢাকা, ২৩ সেপ্টেম্বর ২০২৩, শনিবার, ৮ আশ্বিন ১৪৩০ বঙ্গাব্দ, ৮ রবিউল আউয়াল ১৪৪৫ হিঃ

ভারত

জওয়ান এর সাফল্যে ভারতের পাশাপাশি পেশওয়ারে উল্লাস

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(১ সপ্তাহ আগে) ১১ সেপ্টেম্বর ২০২৩, সোমবার, ৮:১৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১০:৫৯ পূর্বাহ্ন

mzamin

শাহরুখ খানের জওয়ান এর সাফল্য আকাশ ছোঁয়া। পঞ্চম দিনেও ছবির ব্যবসা অপ্রতিহত। শাহরুখ খান সোমবার এক্স হ্যান্ডেল এ টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তাঁর সাফল্যের জন্যে অভিনন্দন জানিয়ে জওয়ান দেখার আমন্ত্রণ জানিয়েছেন। গোটা ভারত উল্লসিত শাহরুখ এর এই সাফল্যে, পাশাপাশি পাকিস্তানের পেশওয়ারে বয়ে যাচ্ছে আনন্দের হিল্লোল। শাহরুখ এর শিকড় এই পেশওয়ারে, সোমবার নিজমুখে শাহরুখ জানালেন সেই কথা। শাহরুখের জন্ম কর্ম অবশ্য ভারতে। শাহরুখ পরিবার দেশ ভাগের পর উনিশশো আট চল্লিশ সালে ভারতে চলে আসে। শাহরুখ এর বাবা মির জান মোহাম্মদ পেশওয়ার এর এডওয়ার্ডস কলেজ থেকে এম এ করেন। এই কলেজেই পড়তেন পৃথ্বিরাজ কাপুর পড়ে তিনি এল এল বি করেন। শাহরুখের ঠাকুরদার নাম ছিল জান মোহাম্মদ।

বিজ্ঞাপন
শাহরুখের মা ছিলেন তখনকার দিনের ম্যাজিস্ট্রেট। সব ছেড়ে ছুড়ে শাহরুখের পরিবারকে ১৯৪৮ সালে উদ্বাস্তু হয়ে চলে আসতে হয় ভারতে। 

শাহরুখ সোমবার একটি সাংবাদিক সম্মেলনে বলেন- দেশ ভাগের জ্বালা আমার থেকে ভালো কে বুঝবে? দিল্লির ন্যাশনাল স্কুল অফ ড্রামায় ছোট্ট একটা ক্যান্টিন চালিয়ে দিন গুজরান করতেন মির জান মোহাম্মদ। এই স্কুল অফ ড্রামাতে পাঠ নিয়েই শাহরুখ আজ এক বিশ্ববন্দিত চরিত্র। উনিশ শো একাশিতে দুরন্ত ক্যান্সার রোগে মির জান মোহাম্মদ এর মৃত্যু হয়। শাহরুখের জগৎ জোড়া সাফল্য তাঁর বাবা দেখে যেতে পারেননি। তাঁর স্বরণে শাহরুখ ২০১৮ সালে একটি ক্যান্সার ফাউন্ডেশন তৈরি করেন। শাহরুখ সোমবার জানান, পেশওয়ারের সঙ্গে সঙ্গে বাবা আজ থাকলে খুব খুশি হতেন। 

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

ভারত সর্বাধিক পঠিত

ভারতীয় সংবাদপত্রের খবর/ বাংলাদেশের নির্বাচন সংকটে

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status