ঢাকা, ২৪ জুন ২০২৪, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

ভারত

জি-২০ সম্মেলনে এক লাখ ৩০ হাজার নিরাপত্তাকর্মী, জলে-স্থলে-অন্তরীক্ষে কড়া নজরদারি

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(৯ মাস আগে) ২ সেপ্টেম্বর ২০২৩, শনিবার, ১০:৩৭ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:৫৫ অপরাহ্ন

ভারতের রাজধানী দিল্লিতে জি-২০ সম্মেলন উপলক্ষে জলে-স্থলে-অন্তরীক্ষে নজরদারি চালানোর জন্য এক লাখ ৩০ হাজার নিরাপত্তাকর্মী নিয়োগ করা হয়েছে। বিশেষ করে তিন রাষ্ট্রপ্রধান মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনাক এবং সৌদি আরবের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন সালমানের নিরাপত্তার জন্য বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। বাইডেন থাকবেন মৌর্য হোটেলে। সেখানে ভিআইপি সিকিউরিটি টাওয়ার বসছে। রাজধানীতে আট থেকে দশ সেপ্টেম্বর সমস্ত স্কুল, কলেজ, অফিস, আদালত বন্ধ থাকবে। 

দিল্লি পুলিশের তিন কর্মঠ অফিসার দীপ্তন্দ্র পাঠক, মধুপ তেওয়ারি এবং রণবীর সিং, কৃষ্ণয়ারকে যাবতীয় সমন্বয় রক্ষার দায়িত্ব দেয়া হয়েছে। প্রগতি ময়দানে সম্মেলন ও প্রদর্শনী উপলক্ষে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ভারতীয় বায়ুসেনার অ্যান্টি ড্রোন সিস্টেমকেও কার্যকর করা হচ্ছে। ভারতীয় নৌ বহরের নেভাল কোস্ট গার্ড উপকূল পাহারা দেবে। 

দিল্লি পুলিশকে সাহায্য করার জন্য থাকছে এলিট ন্যাশনাল সিকিউরিটি গার্ড। আঠারো কোটি রুপি ব্যায়ে ২০টি লিমুজিন ভাড়া করা হয়েছে ভিআইপি মুভমেন্টের জন্য। রাশিয়ার রাষ্ট্রপ্রধান পুতিনের প্রতিনিধি হয়ে আসছেন সে দেশের বিদেশমন্ত্রী সার্গেই ল্যাভরভ  এবং চীনের প্রেসিডেন্ট শি জিনপিং এর প্রতিনিধি হয়ে আসছেন প্রধানমন্ত্রী লি।

বিজ্ঞাপন
এছাড়াও আছেন ফ্রান্স, জার্মানি, অস্ট্রেলিয়ার রাষ্ট্রপ্রধানরা। তাদের জন্যও আলাদা নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। নিরাপত্তা ব্যবস্থাপকরা অঙ্গীকার করেছেন, দিল্লিতে তারা আট থেকে দশ সেপ্টেম্বর একটি মাছিও গলতে দেবেন না। 

 

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status