ঢাকা, ১৬ জুলাই ২০২৪, মঙ্গলবার, ১ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ মহরম ১৪৪৬ হিঃ

ভারত

১২ নম্বর তুঘলক রোডের সেই বাংলোই রাহুল গান্ধীর জন্য

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(১১ মাস আগে) ৮ আগস্ট ২০২৩, মঙ্গলবার, ৭:১৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ২:২৮ অপরাহ্ন

mzamin

অনাস্থা প্রস্তাবের তুমুল বিতর্কের মধ্যে লোকসভার সচিবালয় রাহুল গান্ধীকে জানিয়ে দিলো সংসদ সদস্য পদ ফিরে পাওয়ার সঙ্গে সঙ্গে তিনি বাংলো পাবেন। তার জন্য তারা তার পুরনো ১২ নম্বর তুঘলক রোডের বাংলোটি নির্ধারণ করেছে। সুরাট আদালতের নির্দেশে তার সংসদ সদস্য পদ খারিজ হওয়া মাত্র এই সচিবালয় তাকে নির্দেশ দিয়েছিলো বাংলো খালি করার জন্য।

বাংলো খালি করে রাহুল উঠেছিলেন তার মা সোনিয়া গান্ধীর সরকারি বাসভবনে। লোকসভার সচিবালয় মঙ্গলবার রাহুল গান্ধীকে বাংলোর ব্যাপারে জানালেও তিনি এখনও কোনও জবাব দেননি। তিনি মঙ্গলবার সারাদিন ব্যস্ত আছেন কংগ্রেসের আনা বর্তমান সরকার সম্পর্কে অনাস্থা প্রস্তাব নিয়ে। রাহুল গান্ধী প্রথম ভাষণটি না দিয়ে গৌরব গগৈকে পাঠানোয় সংসদে সমালোচনার ঝড় ওঠে। গৌরবসহ কংগ্রেসের অন্য বক্তারা নরেন্দ্র মোদি মণিপুর নিয়ে নীরব থাকায় এবং মণিপুর না যাওয়ায় সমালোচনার ঝড় তোলেন।

কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী বিজেপির নিশিকান্ত চীনের সঙ্গে কংগ্রেস ও রাহুল গান্ধীর যোগাযোগ নিয়ে যে বক্তব্য রেখেছেন তাকে আগণতান্ত্রিক আখ্যা দিয়ে অধীর এই বক্তব্যকে লোকসভার কার্যবিবরণী থেকে বাদ দেয়ার অনুরোধ জানান।

স্পিকার ওম বিড়লা তা করতে সম্মত হলেও আজ নিশিকান্ত দুবের বক্তব্য লোকসভার ওয়েবসাইটে আপলোড হওয়ায় অধীর বিস্ময় প্রকাশ করেন। দু’দিন অনাস্থা বিতর্ক চলার পর বৃহস্পতিবার প্রধানমন্ত্রী মোদি তার জবাবী ভাষণ দেবেন। মোদি জানিয়েছেন, শেষ বলে ছক্কা মারার জন্য তৈরি তিনি।

বিজ্ঞাপন

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status