ঢাকা, ২ জুলাই ২০২২, শনিবার, ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২ জিলহজ্জ ১৪৪৩ হিঃ

ভারত

মহানবীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের জের- আরব দুনিয়ায় ভারতীয় পণ্য বয়কটের ডাক

বিশেষ সংবাদদাতা, কলকাতা

(৩ সপ্তাহ আগে) ৬ জুন ২০২২, সোমবার, ১০:১১ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:১৬ পূর্বাহ্ন

জ্ঞানবাপী মসজিদ-এর প্রেক্ষিতে মহানবী হজরত মোহাম্মদ(সা:)কে নিয়ে বিতর্কিত  মন্তব্যের জেরে জাতীয় মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেলের প্রধান নবীন জিন্দালকে সাসপেন্ড ও বহিষ্কার করে বিজেপি যতই ডামেজ কন্ট্রোলের চেষ্টা করুক না কেন, গোটা বিশ্বে এই নিয়ে তুলকালাম ঘটে গেছে। 

মধ্যপ্রাচ্যের বেশ কিছু দেশ ভারতীয় পণ্য বয়কটের ডাক দিয়েছে। কাতার, ইরান, সৌদি আরব ভারতীয় রাষ্ট্রদূতকে ডেকে পাঠিয়ে নিজেদের অবস্থান ব্যক্ত করেছে। কানপুরে এই ঘটনার প্রেক্ষিতে সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়েছে। ভারতের বিভিন্ন স্থানে সংঘর্ষের ঘটনা দেখা গেছে। 

নুপুর শর্মা সাফাই দিয়ে বলেছেন যে, একটি টেলিভিশনের টকশোতে জ্ঞানবাপী মসজিদ নিয়ে আলোচনায় নাগাড়ে  মহাদেব শিবকে নিয়ে আপত্তিকর মন্তব্য ছুঁড়ে দেয়ার পরই তিনি ওই মন্তব্যটি করেন। কোনও ধর্মবিশ্বাসে আঘাত করার উদ্দেশ্য তার ছিল না। নুপুর শর্মাকে  সাসপেন্ড এবং নবীন জিন্দালকে বহিষ্কার করার সিদ্ধান্ত জানিয়ে বিজেপি বলেছে, ভারত ধর্ম নিরপেক্ষতার আদর্শে দীক্ষিত। এখানে সব ধর্মের মানুষ নিজেদের বিশ্বাস অনুযায়ী ধর্মচারণ করতে পারেন। বিজেপির মতের প্রতিফলন নুপুর শর্মা কিংবা নবীন জিন্দালের বক্তব্যে ছিল না। এগুলি তাদের ব্যক্তিগত মন্তব্য। বিজেপি যাই বলুক, এই ঘটনাটিকে কেন্দ্র করে আন্তর্জাতিক প্রতিক্রিয়া কিন্তু বাড়ছেই।

বিজ্ঞাপন
 

পাঠকের মতামত

Right action taken by middle east countries boycotting Indian goods as protest in first step.

Mohammad Ashadullah
৫ জুন ২০২২, রবিবার, ১০:১২ অপরাহ্ন

It's really sadness for India. Because they called they are secular county but practically they don't maintain it . As a neighbor county we want India live peacefully. Because they'rs such attitude always effect on our peace country...!!!!

Osman
৫ জুন ২০২২, রবিবার, ১০:০৬ অপরাহ্ন

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

ভারত থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com