ঢাকা, ২০ জুলাই ২০২৪, শনিবার, ৫ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ মহরম ১৪৪৬ হিঃ

খেলা

আফগানদের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরবেন সাকিব

স্পোর্টস ডেস্ক
৯ জুন ২০২৩, শুক্রবারmzamin

আঙ্গুলের চোটে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট খেলতে পারছেন না সাকিব আল হাসান। তবে আগামী মাসে অনুষ্ঠেয় ওয়ানডে সিরিজে তাকে পাওয়ার আশা করা হচ্ছে। সেই লক্ষ্যে ফিটনেস অনুশীলন শুরু করেছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক। গতকাল সকাল থেকেই ছিল মেঘাচ্ছন্ন আকাশ, ঝরছিল গুঁড়িগুঁড়ি বৃষ্টি। এর মধ্যেই মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দৌড়ানোর জন্য মাঠে হাজির সাকিব আল হাসান। এর আগে জিমে ঘাম ঝরান তারকা অলরাউন্ডার। ডান হাতের তর্জনী তখনও ব্যান্ডেজে মোড়ানো। গত মাসে ইংল্যান্ড সফরে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ক্যাচ নেওয়ার সময় ডান হাতের তর্জনীতে ব্যথা পেয়ে ৬ সপ্তাহের জন্য ছিটকে যান সাকিব। ফলে সিরিজের শেষ ম্যাচটি খেলতে পারেননি তিনি। একই কারণে মিস করছেন আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট।

অনাকাঙ্ক্ষিত এই ছুটিতে পরিবারের সঙ্গে দেখা করতে তখন যুক্তরাষ্ট্র চলে যান সাকিব।

বিজ্ঞাপন
সোমবার দেশে ফেরেন তিনি। পরদিন আসেন মিরপুরের হোম অব ক্রিকেটে। সেদিন অবশ্য বিসিবি কার্যালয়ে কিছুক্ষণ থাকার পর ইনডোরের বাইরে প্রধান কোচ চান্ডিকা হাথুরুসিংহের সঙ্গে বেশ কিছুক্ষণ কথা বলে ফিরে যান তিনি। এক দিন বিরতি দিয়ে গতকাল ফের মাঠে আসেন সাকিব। জিম সেশনের পর বিসিবির ফিজিওর সঙ্গে প্রায় ২০-২৫ মিনিট দৌড়ান তিনি। পরে মিরপুরের পিচ কিউরেটর গামিনি সিলভার সঙ্গে বেশ কিছুক্ষণ আলাপ করতে দেখা যায় তাকে। অন্যান্য ক্রিকেটারদের সঙ্গেও কথা বলেন টেস্ট দলের নিয়মিত অধিনায়ক।

সাকিবের আঙুলের সবশেষ অবস্থা বোঝার জন্য পুনরায় এক্স-রে করা হয়েছে। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী বলেন, ‘(সাকিবের) এক্স-রে রিপোর্ট দেখা হয়েছে। খুবই সন্তোষজনক। খুব বড় সমস্যা ছিল না। শিগগিরই মাঠে ফিরতে পারবে। আমরা আশাবাদী, (আফগানিস্তানের বিপক্ষে) ওয়ানডে সিরিজ খেলতে পারবে সাকিব।’

মিরপুরে আগামী ১৪ই জুন শুরু হবে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট। এটি খেলে চলে যাবে আফগানিস্তান দল। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে খেলতে পুনরায় ১লা জুলাই আসবে তারা। চট্টগ্রামে আগামী ৫ই জুলাই মাঠে গড়াবে তিন ম্যাচের সিরিজের প্রথম ওয়ানডে। ওই সিরিজে খেলার লক্ষ্যে শিগগিরই সাকিবের পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে।

বিসিবি’র প্রধান চিকিৎসক বলেন, ‘দেশের বাইরে থাকায় তো সাকিবের অনেকদিন ফিটনেস অনুশীলন করা হয়নি। এজন্য আগে ফিটনেস ঠিক করতে হবে। এর সঙ্গে ১-২ দিনের মধ্যে ফিজিওর তত্ত্বাবধানে আঙুলের চোটের পুনর্বাসন প্রক্রিয়া শুরু হবে।’
 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status