ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

২৪ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন ইব্রা

স্পোর্টস রিপোর্টার
৬ জুন ২০২৩, মঙ্গলবার
mzamin

দীর্ঘ দুই যুগের ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন জ্লাতান ইব্রাহিমোভিচ। অবসরের ঘোষণা দিলেন আয়াক্স, বার্সেলোনা, পিএসজি, ইন্টার মিলান, জুভেন্টাস, ম্যানচেস্টার ইউনাইটেড, এসি মিলান মাতানো সুইডিশ স্ট্রাইকার। রোববার রাতে মিলানের সান সিরোর দর্শকদের সামনে ইব্রা বলেন, ‘ফুটবল ছেড়ে যাচ্ছি, আপনাদের নয়।’ এসি মিলানের সঙ্গে ইব্রার চুক্তি শেষ হয়ে যাচ্ছে এ মাসে। রোববার রাতে সিরি আ লীগে মিলান-ভেরোনা ম্যাচটি ছিল ইতালিয়ান ক্লাবটির হয়ে তার শেষ ম্যাচ। চোটের কারণে মাঠের বাইরে থাকা এই সুইডিশ তারকা ম্যাচশেষে শুধু মিলান-পর্বই নয়, পেশাদার ফুটবলকেও বিদায় বলে দিয়েছেন। 

১৯৯৯ সালে সুইডিশ ক্লাব মালমো এফসি দিয়ে শুরু। দুই যুগের ক্যারিয়ারে সুইডেন, নেদারল্যান্ডস, ইতালি, স্পেন, ফ্রান্স, ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্রের জায়ান্ট ক্লাবগুলোর হয়ে খেলেছেন ৯৮৮ ম্যাচ। করেছেন ৫৭৩ গোল। ৩২টি ট্রফি রয়েছে তার ঝুলিতে। এসি মিলানে আগেও খেলেছেন ইব্রাহিমোভিচ। ২০১০-১১ মৌসুমে বার্সেলোনা থেকে ধারে এবং পরের বছর চুক্তিবদ্ধ হয়ে।

বিজ্ঞাপন
দ্বিতীয়বার যুক্তরাষ্ট্রের দল এলএ গ্যালাক্সি থেকে মিলানে ফেরেন ২০২০ সালের জানুয়ারিতে। দুই দফায় মোট ১৬৩ ম্যাচ খেলে ইতালির ক্লাবটির হয়ে করেছেন ৯৩ গোল। 

যদিও গত দুই মৌসুমে চোটের কারণে খেলার সুযোগ পেয়েছেন কমই। রোববার ইব্রাকে বিদায় দিতে মিলানের সমর্থকেরা নিয়ে এসেছিলেন বড় ব্যানার, লেখা ছিল ‘গুডবাই’। সঙ্গে ছিল তার নামে জয়ধ্বনি।

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status