ঢাকা, ১৩ জুন ২০২৪, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

ইংলিশ প্রিমিয়ার লীগে রমজানে থাকছে ইফতার ব্রেক

স্পোর্টস ডেস্ক

(১ বছর আগে) ২১ মার্চ ২০২৩, মঙ্গলবার, ৫:৪৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:২৯ পূর্বাহ্ন

mzamin

মুসলিম ধর্মাবলম্বীদের অন্যতম বড় ধর্মীয় রীতি পবিত্র রমজান। মাসব্যাপী রোজা রেখে আল্লাহর আনুগত্য পালনের চেষ্টা করেন ধর্মপ্রাণ মুসলমানরা। এবার সেই আয়োজনে শামিল হওয়ার ঘোষণা দিয়েছিলো চেলসি। রমজানের সময় নিজেদের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে উন্মুক্ত ইফতারের আয়োজনের কথা বলেছে প্রিমিয়ার লীগের ইতিহাসে অন্যতম সফল এই ক্লাবটি। এবার চেলসির পথেই হাটতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লীগ কর্তৃপক্ষ। তারা মুসলিম খেলোয়াড়দের জন্য এবার প্রিমিয়ার লীগে রাখছে রমাদান ব্রেক।
দুদিন পরই শুরু হবে পবিত্র রজমান মাস। এই মাসে বিশ্বব্যাপী মুসলিমরা রোজা পালন করবেন। ব্যতিক্রম নন ইংলিশ প্রিমিয়ার লীগে খেলা বিভিন্ন দেশের মুসলিম খেলোয়াড়রা। ইউরোপের বিভিন্ন লীগে এসব খেলোয়াড়দের অধিকাংশ রোজা রেখেই খেলেন। খেলা চলাকালীন হয় ইফতারের সময়।

বিজ্ঞাপন
কোনোরকমে লাইনের পাশে দাঁড়িয়ে পানি মুখে নিয়েই ফের ছুটে যান মাঠে। তবে ইংলিশ প্রিমিয়ার লীগে এবার থাকবে রমাদান ব্রেক। অর্থাৎ প্রিমিয়ার লীগে খেলা মুসলিম খেলোয়াড়রা ইফতারের সময়ে বিরতি পাবেন। এ বিষয়ে ইতোমধ্যে প্রিমিয়ার লীগের ম্যাচ অফিসিয়ালদের নির্দেশনা ও গাইডলাইন দেওয়া হয়েছে। প্রিমিয়ার লীগের সন্ধ্যার ম্যাচগুলোতে ইফতারের সময়ে খেলা বন্ধ থাকবে। এ সময় খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালরা যাতে ইফতার করে নিতে পারেন। ইফতার শেষে আবার শুরু হবে ম্যাচ। পুরো রমজান মাস জুড়েই চলবে এই নিয়ম।
তবে সন্ধ্যার ম্যাচগুলো শুরুর আগে ম্যাচ অফিসিয়ালদের জানাতে হবে যে দলের কয়জন খেলোয়াড় রোজা পালন করছেন। যাতে করে তাদের পক্ষে বিরতি দেওয়াটা সহজ হয়।
ইফতারের বিরতির দেওয়ার বিষয়টিকে মুসলিম খেলোয়াড়রা তাদের প্রতি সম্মান দেখানো হিসেবেই বিবেচনা করছেন। মুসলিম স্পোর্টস অ্যাসোসিয়েশনও এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছে।
 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status