ঢাকা, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, শুক্রবার, ১০ ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১২ শাবান ১৪৪৫ হিঃ

খেলা

চ্যালেঞ্জ জানিয়ে বাংলাদেশে জিততে চায় আয়ারল্যান্ড

স্পোর্টস ডেস্ক
১৭ মার্চ ২০২৩, শুক্রবার
mzamin

কদিন আগে ইংল্যান্ডের কাছে ওয়ানডে সিরিজ হারলেও ঘরের মাঠে বাংলাদেশের রেকর্ড বেশ সমৃদ্ধ। সবশেষ সাত বছরে একমাত্র ইংল্যান্ড ছাড়া আর কারও বিপক্ষে সিরিজ হারেনি তামিম ইকবালের দল। তবুও বাংলাদেশকে চ্যালেঞ্জ জানিয়ে বেশ কয়েকটি ম্যাচ জিততে চায় আয়ারল্যান্ড। সিরিজ হারলেও ইংলিশদের বিপক্ষে প্রথম ওয়ানডেতে জেতার খুব কাছেই ছিল বাংলাদেশ। তবে শেষ ম্যাচ জিতে হোয়াইটওয়াশ এড়ায় তামিমরা। ৫০ ওভারের ক্রিকেটে সিরিজ হারলেও টি-টোয়েন্টিতে দুর্দান্ত ছিল বাংলাদেশ। ব্যাটে-বলে দাপট দেখিয়ে ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করেছে সাকিব আল হাসানরা। এমন পারফরম্যান্সের পর আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে নামবে। এমন ছন্দে থাকা বাংলাদেশকে নিয়ে বেশ সতর্ক জর্জ ডকরেল। 

আয়ারল্যান্ডের অলরাউন্ডার মনে করেন, ইংল্যান্ড সিরিজের পর বাংলাদেশ আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে। সিলেটে অনুশীলন শেষে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ডকরেল বলেন, ‘ইংল্যান্ড সিরিজ শেষে বাংলাদেশ আত্মবিশ্বাসের তুঙ্গে থাকবে।

বিজ্ঞাপন
সমপ্রতি তারা খুব ভালো ক্রিকেট খেলেছে। আমরা জানি সিরিজটা আমাদের জন্য সহজ হবে না।’ ‘অবশ্য এটা নেতিবাচক কিছু নয়, যে কেউই চাইবে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ক্রিকেট খেলতে। আমরা তাদের বিপক্ষে খেলতে মুখিয়ে আছি, বাংলাদেশকে তাদের মাটিতে চ্যালেঞ্জ জানিয়ে অন্তত কয়েকটি ম্যাচ জেতার লক্ষ্যই থাকবে আমাদের।’ ঘরের মাঠে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ভারত এবং ইংল্যান্ডের মতো দলকে হারিয়েছে বাংলাদেশ। শেষ ১০ বছরে মাত্র দুটি সিরিজ হেরেছে তারা। অপ্রতিরোধ্য বাংলাদেশের বিপক্ষে সিরিজটা সহজ হবে না বলে মনে করেন গ্রাহাম হিউম। সিলেটে নেমে প্রথম দিনের অনুশীলন শেষে এমনটা জানিয়েছিলেন তিনি। হিউম বলেন, ‘অনেক দলকেই এখানে জিততে কঠিন পরীক্ষা দিতে হয়েছে। অস্ট্রেলিয়া ইংল্যান্ডের মতো দল এই কন্ডিশনে হেরেছে, ঘরের মাঠে বাংলাদেশের রেকর্ড খুবই দুর্দান্ত। তারা প্রায় সব সিরিজই জিতেছে, তাই আমাদের জন্য সিরিজটা খুব কঠিন বা চ্যালেঞ্জিং হতে চলেছে।’

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2023
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status