ঢাকা, ২৪ এপ্রিল ২০২৪, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

অনলাইন

হিরো আলম প্রসঙ্গে ইউটার্ন ওবায়দুল কাদেরের

অনলাইন ডেস্ক

(১ বছর আগে) ৬ ফেব্রুয়ারি ২০২৩, সোমবার, ১:০৪ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:৩৬ পূর্বাহ্ন

mzamin

সদ্য সমাপ্ত উপনির্বাচনে আলোচিত স্বতন্ত্র প্রার্থী হিরো আলম প্রসঙ্গে ইউটার্ন নিলেন সেতুমন্ত্রী ও আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। হিরো আলমকে নিয়ে কিছুই বলেননি বলে জানান তিনি। আজ সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, হিরো আলমকে কিছুই বলিনি। আমি যা বলেছি, তা মির্জা ফখরুলের কথার জবাবে বলেছি। 

এর আগে শনিবার কামরাঙ্গীরচরের শান্তি সমাবেশে হিরো আলম প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেছিলেন, ‘জাতীয় সংসদকে খাটো করতে বগুড়ায় উপনির্বাচনে হিরো আলমকে প্রার্থী করেছিল বিএনপি। হিরো আলমের জন্য এতো মায়া ফখরুলের। হিরো আলম এখন জিরো হয়ে গেছে। পার্লামেন্টকে খাটো করার জন্য হিরো আলমকে প্রার্থী করেছিল ফখরুলরা।’

সেই বক্তব্য থেকে অনেকটা সরে আসেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক। তিনি বলেন, সে (হিরো আলম) প্রান্তিক মানুষের প্রতিনিধি হিসেবে ভোট করেছে। ভালো ভোটও পেয়েছে।

এর আগে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে চট্টগ্রাম-৮ আসনের সদ্য প্রয়াত সংসদ সদস্য ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদের জানাজায় অংশ নেন ওবায়দুল কাদের।  

উল্লেখ্য, বগুড়া-৪ ও বগুড়া-৬ আসনের উপনির্বাচনে পরাজিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম নির্বাচনের ফলাফল নিয়ে কারচুপির অভিযোগ আনেন।

বিজ্ঞাপন
তার অভিযোগ, সরকার ষড়যন্ত্র করে তাকে হারিয়েছে। এ প্রসঙ্গে মন্তব্য জানতে চাইলে গতকাল রোববার সচিবালয়ে ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, এই নাম নিয়ে অহেতুক আর বিতর্কে আমি যেতে চাই না। বিএনপি একটা উদ্দেশ্য নিয়ে যা করেছে, সেই উদ্দেশ্যটা সফল হয়নি।

এরপর ওইদিন দুপুরে ওবায়দুল কাদেরকে তার প্রতিদ্বন্দ্বী হয়ে নির্বাচনে লড়ার চ্যালেঞ্জ ছুড়ে দেন হিরো আলম। তিনি বলেন, ‘সেতুমন্ত্রী ওবায়দুল কাদের স্যার কথায় কথায় বলেন খেলা হবে। আমি ওবায়দুল কাদের স্যারকে বলতে চাই- খেলার নাকি লোক খুঁজে পান না? খেলা আপনাকে সবার সঙ্গে খেলতে হবে না। আপনি আমার সঙ্গে খেলার আয়োজন করেন। আমাকে অন্যায়ভাবে যে আসন থেকে হারিয়ে দেয়া হলো সেই আসনে আসুন। আপনি আপনার দল থেকে দাঁড়ান আর আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়াবো। প্রত্যেক কেন্দ্রে সিসি ক্যামেরা থাকবে, কোনো মানুষকে ভয়ভীতি দেখানো হবে না। নিরপেক্ষ নির্বাচন দেন। দেখি আপনি কতো ভোট পান আর আমি হিরো আলম কতো ভোট পাই।’ তিনি আরও বলেন, সেতুমন্ত্রী ওবায়দুল স্যার বলেছেন, হিরো আলম জিরো হয়ে গিয়েছে। আপনারা কখনও শুনেছেন হিরোকে কেউ জিরো বানাতে পেরেছে? যারা হিরোকে জিরো বানাতে চায়, তারাই জিরো হয়ে গিয়েছে। সেতুমন্ত্রী আমাকে তাচ্ছিল্য করে কথা বলেছেন। তিনি বলেছেন, আমি সংসদে গেলে সংসদ ছোট হয়ে যাবে। একজন মন্ত্রী দেশের জনগণকে তাচ্ছিল্য করে কথা বলতে পারেন না।

 

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status