ঢাকা, ৩০ জুন ২০২২, বৃহস্পতিবার, ১৬ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ, ২৯ জিলক্বদ ১৪৪৩ হিঃ

খেলা

রিয়ালকে ঘোল খাইয়ে পিএসজির সঙ্গে এমবাপ্পের নতুন চুক্তি

স্পোর্টস ডেস্ক

(১ মাস আগে) ২২ মে ২০২২, রবিবার, ১০:৩৭ পূর্বাহ্ন

প্রতিযোগিতার শুরুটা হয়েছে ২০১৭ সালে। মোনাকোর ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পেকে দলে ভেড়াতে লড়াইয়ে নামে রিয়াল মাদ্রিদ ও পিএসজি। লস ব্লাঙ্কোদের পরাস্ত করে ফরাসি স্টারকে বাগিয়ে নেয় প্যারিসের ক্লাবটি। এরপর প্রায় প্রত্যেক ট্রান্সফার উইন্ডোতে এমবাপ্পেকে ভেড়ানোর চেষ্টা করেছে রিয়াল। সবশেষ গত মৌসুমে দফায় দফায় বিশাল অর্থ প্রস্তাব দিয়েও লা প্যারিসিয়ানদের মন গলাতে পারেনি লা লিগার ক্লাবটি। অবশেষে ফ্রি এজেন্ট এমবাপ্পেকে দলে টানার সুবর্ণ সুযোগ আসে রিয়ালের। গণমাধ্যমের খবর, প্রিয় ক্লাবে যেতে ফরাসি স্টারও সেরে ফেলেন মৌখিক চুক্তি। কিন্তু পিএসজির লোভনীয় প্রস্তাবে শেষ পর্যন্ত মন বদলে ফেলেছেন এমবাপ্পে। পিএসজির সঙ্গে তিন বছরের জন্য চুক্তি নবায়ন করলেন তিনি।

কথা ছিল মৌসুমের শেষ ম্যাচে নিজের ভবিষ্যত জানাবেন এমবাপ্পে। শনিবার রাতে ফরাসি লিগ ওয়ানের ম্যাচে মেটজের বিপক্ষে খেলতে নামার আগে চুক্তি নবায়নের ঘোষণা দেন এমবাপ্পে।

বিজ্ঞাপন
ঘরের মাঠে ৫ গোলের দাপুটে জয়ে এমবাপ্পে নতুন চুক্তি উদ্যাপন করেন হ্যাটট্রিক করে। 
পিএসজির ওয়েবসাইট থেকে ঘোষণা করা হয়, ২০২৫ সাল পর্যন্ত প্যারিসে থাকতে সম্মত হয়েছেন এমবাপ্পে। মেটজের বিপক্ষে ম্যাচের আগে সমর্থকদের ২০২৫ লেখা জার্সি দেখান এমবাপ্পে।

পিএসজির বিবৃতিতে বলা হয়েছে, ‘পিএসজি আনন্দের সঙ্গে ঘোষণা করছে কিলিয়ান এমবাপ্পে ক্লাবের সঙ্গে তিন বছরের চুক্তি নবায়ন করেছেন। ২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত নতুন চুক্তি করেছেন ফরাসি স্ট্রাইকার।’
চুক্তি নবায়ন করে পিএসজির অফিসিয়াল মিডিয়াকে এমবাপ্পে বলেন, ‘আমি ঘোষণা করতে চাই যে, পিএসজির সঙ্গে আমার চুক্তি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি এবং অবশ্যই আমি আনন্দিত।’
এমবাপ্পে বলেন, ‘ এটা (পিএসজি) এমন একটা ক্লাব যেখানে সর্বোচ্চ পর্যায়ে পারফর্ম করার ক্ষেত্রে সবকিছু সরবরাহ করতে পারে। ফ্রান্সে খেলা চালিয়ে যেতে পেরে আমি আনন্দিত, যে দেশে আমার জন্ম, যেখানে আমি বড় হয়েছি এবং যেখানে আমি পরিচিতি পেয়েছি।’

পিএসজি সভাপতি নাসির আল খেলাইফিকে ধন্যবাদ জানিয়ে এমবাপ্পে বলেন, ‘তার বিশ্বাস, বোঝাপড়া এবং ধৈর্যের জন্য আমি সভাপতি নাসের আল খেলাইফিকে ধন্যবাদ জানাই। ফ্রান্স ও বিশ্বে সকল পিএসজি ভক্তদের তাদের সমর্থনের জন্য কৃতজ্ঞতা জানাই।’
স্প্যানিশ গণমাধ্যম ইউরো স্পোর্টের খবর, পিএসজির সঙ্গে নতুন চুক্তিতে আবদ্ধ হওয়ায় শুধু সাইনিং বোনাস হিসেবে ৩০০ মিলিয়ন ইউরো পাবেন এমবাপ্পে। বিশ্বকাপ জয়ী তারকাকে ১০০ মিলিয়ন ইউরো বার্ষিক বেতন দেবে পিএসজি। প্রতি মাসে এমবাপ্পের পারিশ্রমিক ধার্য্য করা হয়েছে ৮ মিলিয়ন ইউরোর উপরে। বর্তমানে মাসিক ২ মিলিয়ন ইউরো বেতন পান এমবাপ্পে। 

ইউরো স্পোর্টের তথ্যমতে, নতুন চুক্তিতে এমবাপ্পের বেতন নেইমার-মেসিদের দ্বিগুণ। ফরাসি গণমাধ্যম লে কিপের তথ্য মতে, পিএসজিতে নেইমারের মাসিক বেতন ৪ মিলিয়ন ইউরো। আর মেসির বেতন ৩.৩৭৫ মিলিয়ন ইউরো।
পিএসজির প্রস্তাব নাকোচ করা মোটেও সহজ ছিল না এমবাপ্পের জন্য। ফরাসি গণমাধ্যমের খবর, পিএসজি সভাপতি নাসির আল খেলাইফি ফরাসি তারকাকে ব্ল্যাঙ্ক চেক উপহার দিয়েছেন। ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রনকে দিয়ে এমবাপ্পের পিতা উইলফ্রেড এমবাপ্পেকে অনুরোধ করিয়েছেন খেলাইফি। তাছাড়া এমবাপ্পেকে পিএসজিতে থাকতে রাজি করাতে পারলে তার পিতা-মাতাকে ৫০ মিলিয়ন ইউরো দেয়া হবে বলেও কথা দেয়া হয়েছে। চুক্তি নবায়ন করায় এমবাপ্পেকে পিএসজির নতুন প্রজেক্টের অংশীদার করা হবে বলেও জানা গেছে।

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com