ঢাকা, ৮ ফেব্রুয়ারি ২০২৩, বুধবার, ২৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ, ১৬ রজব ১৪৪৪ হিঃ

অনলাইন

চপ্পল থেকে ওয়াশিং মেশিন সবই হাজির টুইটার হেডকোয়ার্টারে

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ৯ ডিসেম্বর ২০২২, শুক্রবার, ৫:৫৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:৩৪ পূর্বাহ্ন

mzamin

টুইটারের নতুন বস ইলন মাস্ক কোম্পানির সান ফ্রান্সিসকোর সদর দফতরের কিছু অংশকে শয়নকক্ষে রূপান্তর করেছেন। কর্মীদের মধ্যে যারা কোম্পানির নতুন "হার্ডকোর" কাজের নীতিকে মেনে নিয়েছেন তাদের একটু বিশ্রাম নেবার সুযোগ করে দিতেই এই আয়োজন। এটি শুধুমাত্র সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদেরই নয় বরং সান ফ্রান্সিসকো ডিপার্টমেন্ট অফ বিল্ডিং ইন্সপেকশনেরও দৃষ্টি আকর্ষণ করেছে, যেটি ফার্মটির বিরুদ্ধে তদন্ত শুরু করেছে কারণ ভবনটি শুধুমাত্র একটি বাণিজ্যিক হিসেবে নিবন্ধিত। অফিসের শয়নকক্ষে চাদর, বালিশে আচ্ছাদিত বিছানা, পালঙ্ক এবং সোফাগুলির ছবি অনলাইনে প্রকাশিত হয়েছে। 

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়- বিবিসি রিপোর্ট করেছে যে, জেমস ক্লেটন ছবিগুলি শেয়ার করেছেন, যেখানে ন্যূনতম আসবাবপত্র সহ অস্থায়ী বেডরুম দেখানো হয়েছে। ক্লেটন পোস্টের ক্যাপশনে লিখেছেন-''কর্মীদের ঘুমানোর জন্য ঘরগুলিকে শয়নকক্ষে রূপান্তরিত করা হয়েছে। সান ফ্রান্সিসকো ডিপার্টমেন্ট অফ বিল্ডিং বিষয়টির তদন্ত করছে''। ছবিগুলিতে দেখা গেছে একটি ঘরে অনেক পোশাক রয়েছে, অন্যটিতে বেশ কয়েকটি সোফাকে বিছানায় রূপান্তরিত করা হয়েছে। একটি ছবিতে চপ্পলও দেখা গেছে।

মিঃ ক্লেটন কর্মীদের জন্য একটি ওয়াশিং মেশিন ইনস্টল করা ভিডিওও শেয়ার করেছেন যাতে তারা তাদের কাপড় ধুতে পারে।

ফোর্বসের মতে, প্রতি ফ্লোরে প্রায় চার থেকে আটটি বেডরুমের পড রয়েছে। কক্ষগুলিতে  গদি, ড্র্যাব পর্দা এবং বিশাল কনফারেন্স-রুম টেলিপ্রেসেন্স মনিটর রয়েছে। শুধু তাই নয়, একটি কক্ষে উজ্জ্বল কমলা রঙের কার্পেটিং, একটি কাঠের বেডসাইড টেবিল, একটি কুইন বিছানা, একটি টেবিল ল্যাম্প এবং দুটি অফিস আর্মচেয়ার রয়েছে।

বিজ্ঞাপন
মাস্ক অফিসটিকে বেডরুমে রূপান্তরিত করার খবর পাওয়া মাত্রই শহরের কর্মকর্তারা বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেন। বিভাগের যোগাযোগ পরিচালক প্যাট্রিক হান্নান একটি বিবৃতিতে বলেছেন, ''আমাদের নিশ্চিত করতে হবে যে বিল্ডিংটি কি উদ্দেশ্য  ব্যবহার করা হচ্ছে। ''তদন্তের খবর জানার পরে, টুইটার বস এতে তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেন এবং সান ফ্রান্সিসকোর মেয়র লন্ডন ব্রিডের সমালোচনা করে বলেন, ক্লান্ত কর্মচারীদের জন্য বিছানা সরবরাহ করার জন্য কোম্পানিকে অন্যায়ভাবে আক্রমণ করা হচ্ছে।

উল্লেখযোগ্যভাবে, গত মাসে টেক বিলিয়নিয়ার টুইটার দখল করার পর থেকে, তিনি প্রায় ৫০% কর্মীদের বরখাস্ত করেছেন, বাড়ি থেকে কাজ করার নীতি বাতিল করেছেন এবং দীর্ঘ সময় অফিসে থাকার নিয়ম আরোপ করেছেন।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: news@emanabzamin.com
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status