ঢাকা, ১৯ মে ২০২২, বৃহস্পতিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ১৭ শাওয়াল ১৪৪৩ হিঃ

অনলাইন

তৃতীয়বার জিতে ফের প্রধানমন্ত্রী হতে চান মোদি

মানবজমিন ডিজিটাল

(৪ দিন আগে) ১৪ মে ২০২২, শনিবার, ৫:১৬ অপরাহ্ন

আগামী ২০২৪ সালে ভারতে নির্বাচন। ওই সময় দেশটির বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বয়স হবে ৭৩ বছর। ওই নির্বাচনে নিজ দল বিজেপি জয়ী হলে টানা দুইবার প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করা মোদি তৃতীয়বারও প্রধানমন্ত্রী হবেন কিনা এই নিয়ে যখন নানা জল্পনা তখন মোদি খোদ নিজেই বার্তা দিলেন যে, ২০২৪ সালে বিজেপি জয়ী হলে তিনিই হবেন প্রধানমন্ত্রী।

হিন্দুস্তান টাইমস এ খবর দিয়ে বলেছে, সম্প্রতি গুজরাট রাজ্যে ‘উৎকর্ষ সমারোহ’ নামক এক অনুষ্ঠানে ভাষণের পাশাপাশি মোদি সাধারণ মানুষের সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলেন। আর সেখানেই তিনি বলেন, ‘‌আমাকে বিরোধী দলের এক নেতা বলেছেন, আপনি দু’বার প্রধানমন্ত্রী পদে মনোনীত হয়েছেন, এরপর আর কী চান? আসলে ওই বিরোধী নেতার মনোভাব হল, দু’বার প্রধানমন্ত্রী হলেই সব চাহিদার সমাপ্তি ঘটে যায়। কিন্তু আমি সেই প্রকৃতির মানুষ নই। সমস্ত জনস্বার্থবাহী প্রকল্প যতক্ষণ না ১০০ শতাংশ বাস্তবায়িত হচ্ছে, ততক্ষণ বিশ্রাম নেব না।’‌ এই মন্তব্যের পরই তিনি যে প্রধানমন্ত্রী থাকতে চান, সেটা স্পষ্ট হয়ে ওঠে।

উল্লেখ্য, ২০২৪ সালে বিজেপি জয়ী হলে মোদি যদি প্রধানমন্ত্রী হন তবে তিনি ২০২৯ সাল পর্যন্ত প্রধানমন্ত্রীর পদে থাকবেন। আর তখন তার বয়স হবে ৭৮ বছর। স্বাধীন ভারতে টানা তিনবার প্রধানমন্ত্রী হয়েছেন একমাত্র জওহরললাল নেহরু।

বিজ্ঞাপন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com