ঢাকা, ২৭ মে ২০২২, শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ, ২৫ শাওয়াল ১৪৪৩ হিঃ

খেলা

বেনজেমার রেকর্ডের রাতে ভিনিসিউসের হ্যাটট্রিক

স্পোর্টস ডেস্ক

(২ সপ্তাহ আগে) ১৩ মে ২০২২, শুক্রবার, ১২:১০ অপরাহ্ন

২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছাড়েন ক্রিস্টিয়ানো রোনালদো। চলতি মৌসুমে লিওনেল মেসিও খুঁজে নেন নতুন ঠিকানা। দুই সুপারস্টারের প্রস্থানে অনেকাংশেই রঙ হারায় স্প্যানিশ লা লিগা। মিইয়ে যাওয়া প্রতিযোগিতায় রঙ ফেরাচ্ছেন করিম বেনজেমা। নান্দনিক সব পারফরম্যান্সে নিজেকে নিয়ে গেছেন  অনন্য উচ্চতায়। বেনজেমার কীর্তির মুকুটে যোগ হলো আরেকটি পালক। রিয়াল মাদ্রিদের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হলেন ফরাসি তারকা। বেনজেমার রেকর্ডের রাতে লস ব্লাঙ্কোদের হয়ে প্রথম হ্যাটট্রিকের দেখা পেলেন ভিনিসিউস জুনিয়র। আর রিয়াল মাদ্রিদ পেলো বড় জয়। বৃহস্পতিবার রাতে লেভান্তেকে ৬-০ গোলে উড়িয়ে দেয় লা লিগা চ্যাম্পিয়নরা।
এই হারে লেভান্তে ৩৬ ম্যাচে ২৯ পয়েন্ট নিয়ে স্পেনের দ্বিতীয় বিভাগে নেমে গেছে।

বিজ্ঞাপন
বাকি দুই ম্যাচে অবনমন অঞ্চল এড়ানো সম্ভব নয় দলটির জন্য।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচে ২০ মিনিটের মধ্যে দুই গোলের লিড নেয় রিয়াল মাদ্রিদ। ফারলান্ড মেন্ডি কাছের পোস্ট থেকে গোল করেন। ভিনিসিউসের ক্রস থেকে বেনজেমা করেন দ্বিতীয় গোল। এটি লা লিগায় তার ২৭তম গোল। বেনজেমা ক্লাবের হয়ে ৩২৩তম গোল করে সর্বকালের শীর্ষ গোলদাতার তালিকায় দ্বিতীয় স্থানে থাকা মাদ্রিদ লিজেন্ড রাউল গঞ্জালেসকে ছুঁয়েছেন। শীর্ষে থাকা ক্রিস্টিয়ানো রোনালদোর গোলসংখ্যা ৪৫০।      
ম্যাচের ৩৪তম মিনিটে স্কোরলাইন ৩-০ করেন রদ্রিগো। প্রথমার্ধের শেষ মুহূর্তে ভিনিসিউস করেন নিজের প্রথম গোল। দ্বিতীয়ার্ধে ৬৮ ও ৮৩ মিনিটে করেন নিজের প্রথম হ্যাটট্রিক।

হ্যাটট্রিক করে ভিনিসিউস বলেন, ‘এটা আমার প্রথম হ্যাটট্রিক। দারুণ একটি মৌসুম, আমার সতীর্থরা আমাকে অনেক সাহায্য করেছে। কোচ আমাকে হ্যাটট্রিক করার জন্য অনেক সময় দিয়েছিলেন, তাই আমার প্রথম হ্যাটট্রিকে আমি খুব খুশি।’

বেনজেমা-ভিনির প্রশংসা করে রিয়াল কোচ কার্লো আনচেলত্তি বলেন, ‘এই মৌসুমে তারা একসঙ্গে দারুণ খেলছে। দল সবসময় তাদের সক্ষমতা দেখানোর সুযোগ দেয়। আমি মনে করি, তারা এক সঙ্গে অনেক সময় কাটাচ্ছে। যেকারণে বোঝাপড়া ভালো তাদের।’

খেলা থেকে আরও পড়ুন

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com