ঢাকা, ২৮ নভেম্বর ২০২২, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ, ৩ জমাদিউল আউয়াল ১৪৪৪ হিঃ

বাংলারজমিন

৯ দিন বন্ধ থাকবে বুড়িমারী স্থলবন্দর, যাত্রী পারাপার চলবে

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি
২৯ সেপ্টেম্বর ২০২২, বৃহস্পতিবার

দুর্গাপূজা ও ঈদ-ই মিলাদুন্নবী এবং সাপ্তাহিক ছুটিতে ৯ দিন বন্ধ থাকছে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থল শুল্ক স্টেশন (কাস্টমস্) ও স্থলবন্দর। এ সময় সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। বুড়িমারী শুল্ক স্টেশন ও স্থলবন্দর এবং ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক ব্যবসায়ীরা এ তথ্য জানিয়েছে।  
জানা গেছে, হিন্দু ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজা উপলক্ষে আগামী শনিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ৬ দিন ভারতীয় চ্যাংরাবান্ধা স্থলবন্দরে সকল প্রকার আমদানি-রপ্তানি বন্ধ রাখবে সে দেশের ব্যবসায়ীরা। শুক্রবার ও শনিবার বাংলাদেশে সাপ্তাহিক ছুটি হলেও শুল্ক স্টেশন ও স্থলবন্দর শনিবার খোলা থাকে। রোববার ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে বাংলাদেশের বুড়িমারী স্থলবন্দরের ব্যবসায়ীরা ৮ ও ৯ই অক্টোবর ব্যবসায়ী কার্যক্রম বন্ধ রাখার ঘোষণা দিয়েছেন। এ সকল কারণে বুড়িমারী শুল্ক স্টেশন ও স্থলবন্দর দিয়ে মোট ৯ দিন ব্যবসায়ী কার্যক্রম বন্ধ থাকবে। 
দুর্গাপূজা উপলক্ষে ভারতের চ্যাংরাবান্ধা এক্সপোর্টার এসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশন ও ট্রাক ওনার্স এসোসিয়েশন যৌথ সভার সিদ্ধান্ত মোতাবেক ওই ৯ দিন ব্যবসায়ী কার্যক্রম বন্ধের একটি চিঠি ইতিমধ্যে উভয় দেশের স্থল শুল্ক স্টেশন কাস্টমস্ কর্মকর্তা, আমদানি-রপ্তানিকারক এসোসিয়েশন, সিঅ্যান্ডএফ এজেন্ট এসোসিয়েশন, ট্রাক ওনার্স এসোসিয়েশন, এক্সপোর্টার এসোসিয়েশন ও ভুটান এক্সপোর্টার এসোসিয়েশনকে দেয়া হয়েছে। অপরদিকে ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে বুড়িমারী কাস্টমস্ ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) এসোসিয়েশন কর্তৃক ২ দিন বন্ধের চিঠি উভয় দেশের ব্যবসায়ী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দেয়া হয়েছে। তবে পুলিশ অভিবাসন চৌকি (ইমিগ্রেশন) খোলা থাকবে। পাসপোর্টধারী যাত্রীদের চলাচল স্বাভাবিক থাকবে বলে জানিয়েছে বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক (এস আই) কবির হোসেন। 
বুড়িমারী স্থলবন্দর ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তা উপ-পরিদর্শক (এস আই) কবির হোসেন বলেন, ‘দুর্গাপূজা ও ঈদ-ই-মিলাদুন্নবী উপলক্ষে বুড়িমারী স্থল শুল্ক স্টেশন ও স্থলবন্দরের আমদানি-রপ্তানি এবং ব্যবসায়ী কার্যক্রম বন্ধ থাকলেও বুড়িমারী অভিবাসন চৌকি হয়ে পাসপোর্ট ও ভিসাধারী যাত্রীদের যাতায়াত চালু থাকবে।’ 
বুড়িমারী কাস্টমস ক্লিয়ারিং অ্যান্ড ফরওয়ার্ডিং এজেন্ট (সিঅ্যান্ডএফ) এসোসিয়েশনের সভাপতি ছায়েদুজ্জামান ছায়েদ বলেন, ‘দুর্গাপূজা ঈদ-ই- মিলাদুন্নবী উপলক্ষে উভয় দেশের ব্যবসায়ীদের সিদ্ধান্ত অনুযায়ী চিঠি মোতাবেক আগামী ১লা অক্টোবর থেকে ৯ই অক্টোবর পর্যন্ত সাপ্তাহিক ছুটিসহ ৯ দিন বুড়িমারী স্থলবন্দর বন্ধ থাকবে।

বিজ্ঞাপন
আগামী ১০ই অক্টোবর সোমবার হতে আবারো আমদানি-রপ্তানিসহ সকল ব্যবসায়ী কার্যক্রম চালু করা হবে।’
এ ব্যাপারে বুড়িমারী স্থল শুল্ক স্টেশন কাস্টমসের ডেপুটি কমিশনার (ডিসি) বিল্লাল হোসেন বলেন, ‘যাদের প্রয়োজন তারা বন্ধ রাখছে। এখানে মিডিয়ায় বক্তব্য দেয়ার কি আছে। কর্তৃপক্ষের অনুমতি ছাড়া কিছু বলতে পারবো না।’  

 

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

বাংলারজমিন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status