ঢাকা, ২৮ সেপ্টেম্বর ২০২২, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ২ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

প্রায়শই মিলত ধর্ষণের হুমকি

‘গেট খুলে দেখি মেয়ে অর্ধ-উলঙ্গ এবং গলা কাটা’

অনলাইন ডেস্ক

(৪ দিন আগে) ২৩ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ২:১১ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০১ পূর্বাহ্ন

নোয়াখালী জেলা শহর মাইজদীতে অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রী নৃশংসতার শিকার হয়েছে। পরিবার অভিযোগ করেছে যে, মেয়েকে ধর্ষণের পর হত্যা করা হয়েছে। নিহতের মা বলেন, প্রায়শই মিলত ধর্ষণের হুমকি।

বর্বর এই ঘটনাটি ঘটে গতকাল বৃহস্পতিবার রাত ৮টার দিকে। পৌরসভার ৩ নং ওয়ার্ডের লক্ষ্মীনারায়ণপুর ইউনিয়নের নিজ বাড়ি থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ।

স্কুলছাত্রীর মা বলেন, আমি স্কুল থেকে এসে দেখি আমার ঘরে তালা দেয়া। আমি তালা খুলে ঢুকে দেখি, মেয়ের রুমের ফ্যান-টিভি চলে। কিন্তু গেট বন্ধ। আমি গেট খুলে দেখি মেয়ে অর্ধ-উলঙ্গ এবং তার গলা কাটা। তার হাতের রগও কাটা।

তিনি আরও বলেন, এর আগে কয়েকবার পাশের বাড়ির নয়নের ছেলে ইয়াছিন ধর্ষণের হুমকি দিয়েছে। তার বাবা নাই, আমি তাকে বহু কষ্টে লালন-পালন করেছি। তার সঙ্গে কারো সম্পর্ক ছিল না।

বিজ্ঞাপন
আমি আমার মেয়ে হত্যার বিচার চাই।

নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (সদর) মো. আকরামুল হাসান বিষয়টি নিশ্চিত করেন এবং গণমাধ্যমকে বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। এছাড়া সিআইডি ও পিবিআই ঘটনাস্থল পরিদর্শন করেছে। আমরা দেখেছি, ছাত্রীর নিজ শয়ন কক্ষে তার গলা কাটা ও হাতের রগ কাটা লাশ পড়ে আছে। তবে এখন পর্যন্ত হত্যাকাণ্ডের কোনো কারণ জানা যায়নি। আমরা একজনকে আটক করেছি।

তিনি আরও বলেন, ধর্ষণ করা হয়েছে কি না আমরা এখনই বলতে পারছি না। মরদেহ উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আমরা গভীরভাবে বিষয়টি দেখছি। এ বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

পাঠকের মতামত

নারীবাদীরা কোথায়? তাদের কাজ কি ইসলাম ও উলামা বিরোধিতা? তাদের কাজ কি পোষাকের স্বাধীনতার নামে নারীদেরকে উলঙ্গ করার জন্য উৎসাহিত করা?

Shahadat Hossain
২৫ সেপ্টেম্বর ২০২২, রবিবার, ৫:৩৬ পূর্বাহ্ন

আমাদের দেশে কোন নারীবাদি সংগঠন আছে বলে মনে হয় না। কিছু ভারতীয় এজেন্ট থাকতে পারে ধর্ম নিয়ে কটুক্তি করতে। যে নারীরা নারীবাদি করে করে মুখে ফেনা তুলে ফেলে তাদের অনেকেই বিভিন্ন ধরনের অপকর্মের সাথে জড়িয়ে আছে। আবার সরকার চাইলে আজগবি তাদের বিভিন্ন জায়গায় মিডিয়ার সামনে দেখা মেলে সবই ভাওতাবাজি।

md zahidul islam
২৪ সেপ্টেম্বর ২০২২, শনিবার, ১০:৩৩ অপরাহ্ন

আমাদের দেশে কোন নারীবাদি সংগঠন আছে বলে মনে হয় না। কিছু ভারতীয় এজেন্ট থাকতে পারে ধর্ম নিয়ে কটুক্তি করতে। যে নারীরা নারীবাদি করে করে মুখে ফেনা তুলে ফেলে তাদের অনেকেই বিভিন্ন ধরনের অপকর্মের সাথে জড়িয়ে আছে। আবার সরকার চাইলে আজগবি তাদের বিভিন্ন জায়গায় মিডিয়ার সামনে দেখা মেলে সবই ভাওতাবাজি।

মোঃ ওয়ালীউল্লাহ লিটন
২৩ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ৮:১৩ অপরাহ্ন

ধিক্কার জানাই নারী বাদীদের

মোঃ রহিম উদ্দিন
২৩ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ২:১৯ পূর্বাহ্ন

নারীবাদীরা কোথায়? তাদের কাজ কি ইসলাম ও উলামা বিরোধিতা? তাদের কাজ কি পোষাকের স্বাধীনতার নামে নারীদেরকে উলঙ্গ করার জন্য উৎসাহিত করা? ইসলাম এবং আলেমরা তো চান নারী যেন তার ইজ্জত সম্মানের নিরাপত্তা পাক। তারা যেন সম্মান নিয়ে বাঁচতে পারে। এক নিঝুম মজুমদার যার কাজ ই হচ্ছে ইসলাম ও আলেমদের বিরোধীতা করা। সে প্রশ্ন তুলে বলেছে যে এদেশে আলেমদের কি ভুমিকা? মানে আলেমদের কোন ভুমিকা বা অবদান নেই। এর মত একটা ইসলাম ও আলেম বিদ্ধেষী লোক খুব কম আছে। এদেশে আলেমদের কি ভুমিকা আর কি অবদান তার চোখে পড়ে না। শুধু একটা উদাহরণ দিবো। সর্বশেষ যে সিলেটের ভয়াবহ বন্যা হয়েছে। সেখানে আলেমদের কি ভুমিকা ছিল সে কি দেখে নাই? যা বাংলাদেশ সহ সারা বিশ্ব দেখেছে সে কি দেখে নাই? তাহলে বলবো সে অন্ধ। আসলে অন্ধ না। সে আলেম বিদ্ধেষী। আমি তাকে প্রশ্ন করতে চাই তার কি অবদান ছিল বন্যা কবলিত সিলেট বাসীর জন্য? সে কি কিছু করেছে? তাকে তো দেখা যায় নাই। সেখানে তো সবচেয়ে বেশি অবদানের ক্ষেত্রে আলেমদেরকে ই দেখা গেছে। এদেশে এখনো যতটুকু নিতি নৈতিকতা বাকী আছে সেটা তো আলেমদের ই অবদান। সেকি এটা অস্বীকার করতে পারবে? এ লোকটা দেশের এবং জনগনের জন্য কোন ক্ষেত্রে কি অবদান রেখেছে? সে আছে শুধু ইসলাম এবং আলেমদের বিরোধিতা করার কাজে আর সরকারের চাটুকারিতার কাজে। এসব চাটুকারিতা আর তেলবাজি ইনশাআল্লাহ বেশি দিন চলবে না। দালালি ছেড়ে সৎ পথে আসার পরামর্শ দিচ্ছি তাকে। এ সব দালালিতে কাজ হবে না। দালালি বেশি দিন চলবে না। ইসলাম ও আলেমদের কথা শুনলে তার গাত্রদাহ শুরু হয়। অথচ সে নিজেকে মুসলিম বলে দাবী করে। এতে কেউ মুসলমান থাকতে পারে না। শাক দিতে মাছ ঢাকা যায় না। আলেমদের অবদান কি সেটা সকল মুসলমান জানে। সে যতই বিরোধিতা করুক না কেন সেটা লুকাতে পারবে না। সে চায় এদেশের মানবোনদের উলঙ্গ করে রাস্তায় নামাতে। নারীদের আসল মর্যাদা এরা চায় না।

Salim Khan
২৩ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১:৫৯ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status