ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

অনলাইন

ফলাফল দেখান নয়তো ছাঁটাইয়ের জন্য প্রস্তুত হন, কর্মীদের সতর্ক করলো গুগল

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ১৬ আগস্ট ২০২২, মঙ্গলবার, ১:৩৮ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:৪৩ অপরাহ্ন

মাত্র কয়েকদিন আগে, গুগলের সিইও সুন্দর পিচাই বলেছিলেন যে কোম্পানির অনেক কর্মী আছে, কিন্তু সেই তুলনায় কাজ কম। তিনি কর্মীদের দক্ষতার সাথে কাজ করতে এবং কীভাবে তাদের পণ্যগুলিকে আরও উন্নত করে গ্রাহকদের কাছে পৌঁছে দেয়া যায় সেই বিষয়ে জানান। বিজনেস ইনসাইডার থেকে আসা একটি প্রতিবেদন অনুসারে, গুগল কর্মীদের ছাঁটাই সম্পর্কে সতর্ক করেছে। প্রতিবেদন অনুসারে, গুগলের শীর্ষস্থানীয় কয়েকজন কর্মকর্তা কর্মীদের সতর্ক করেছেন যে হয় ফলাফল দেখান নয়তো ছাঁটাইয়ের জন্য প্রস্তুত হন। পরিচালকরা মূলত ইঙ্গিত দিয়েছিলেন যে কর্মচারীরা তাদের কর্মক্ষমতা বাড়াতে না পারলে তাদের ছাঁটাইয়ের জন্য প্রস্তুত হওয়া উচিত। এই নির্বাহীরা আরও বলেছেন যে কর্মীরা ছাঁটাই হবে কি হবে না তা কোম্পানির পরবর্তী ত্রৈমাসিক আয়ের উপর নির্ভর করবে। আগেই গুগলের সিইও সংস্থার কর্মীদের মেল করে জানিয়েছিলেন, নিয়োগের ক্ষেত্রে গতি কমাচ্ছে গুগল। আর এবার কর্মীদের মনে আতঙ্কের ছাপ! জানা গিয়েছে, এপ্রিল থেকে জুন- এই ত্রৈমাসিকে যা লাভ আশা করা হয়েছিল, আদতে সংস্থার ঘরে এসেছে তার থেকে অনেকটাই কম। গত বছর এই এপ্রিল থেকে জুন ত্রৈমাসিকে রেভিনিউ এসেছিল ৬২ শতাংশ। সেটাই এ বছর কমে হয়েছে ১৩ শতাংশ।

বিজ্ঞাপন
গুগলের অধীনস্থ সংস্থা ‘আলফাবেট’-এর কর্মীদের মূলত সতর্ক করা হয়েছে। পরবর্তী ত্রৈমাসিকে লাভের হিসেব দেখেই কোনও কড়া পদক্ষেপ করা হতে পারে বলে মনে করা হচ্ছে। বেশ কিছুদিন ধরে গুগলে পরিস্থিতি ভাল যাচ্ছে না। এক মাস আগে টেক জায়ান্ট অর্থনীতিতে চলমান মন্দা ঠেকাতে নিয়োগ বন্ধ করার ঘোষণা দিয়েছে। যদিও গুগল তখন আনুষ্ঠানিকভাবে ছাঁটাইয়ের বিষয়ে কথা বলেনি, তবুও কর্মচারীরা ভয় পেয়েছিলেন। শুধু গুগল নয় -নেটফ্লিক্স, মাইক্রোসফ্ট, অন্যদের মধ্যে আরও কয়েকটি বিগ টেক একই পথে হাঁটছে। মাইক্রোসফ্ট সম্প্রতি প্রায় ২০০০ কর্মীকে ছাঁটাই করেছে, যা সম্ভবত খরচ কমানোর একটি পদক্ষেপ বলে মনে করা হচ্ছে। গত মাসে, গুগল সিইও কর্মীদের উত্পাদনশীলতা উন্নত করতে বলেছিলেন এবং তাদের কাছে কীভাবে "দ্রুত আরও ভাল ফলাফল পেতে পারেন সে সম্পর্কে ধারণা চেয়েছিলেন।

সূত্র : ইন্ডিয়া টুডে
 

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

অনলাইন থেকে সর্বাধিক পঠিত

প্রায়শই মিলত ধর্ষণের হুমকি/ ‘গেট খুলে দেখি মেয়ে অর্ধ-উলঙ্গ এবং গলা কাটা’

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status