ঢাকা, ৩০ সেপ্টেম্বর ২০২২, শুক্রবার, ১৫ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৩ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

হার্ডিককে ভয় সাবেক পাকিস্তানি পেসারের

স্পোর্টস ডেস্ক
১৫ আগস্ট ২০২২, সোমবার

শক্তির বিচারে ভারত-পাকিস্তান টি-টোয়েন্টি দল প্রায় সমানে সমান। তবে একটি জায়গায় পাকিস্তানের দুর্বলতা দেখছেন আকিব জাভেদ। পাকিস্তানের ১৯৯২ বিশ্বকাপজয়ী এই পেসার মনে করেন, আসন্ন এশিয়া কাপে ব্যবধান গড়ে দিতে পারেন ভারতীয় অলরাউন্ডার হার্ডিক পান্ডিয়া। পাকিস্তানের বিপক্ষে ভারতের গত বিশ্বকাপের ম্যাচে ছিলেন হার্ডিক। ৮ বলে ১১ রান করে আউট হন তিনি। তবে ফিটনেসের কারণে বল করেননি ওই ম্যাচে। বিশ্বকাপের পর কিছুদিন ক্রিকেট থেকে বিরতি নেন হার্ডিক। ফিরে এসে আইপিএলে গুজরাট লায়ন্সকে জেতান শিরোপা। সেই থেকে দারুণ ছন্দে আছেন এই অলরাউন্ডার। ভারতের সাম্প্রতিক টি-টোয়েন্টি সিরিজগুলোতে ব্যাটে-বলে উল্লেখযোগ্য অবদান রেখেছে হার্ডিক।

বিজ্ঞাপন
২০২২ সালে ১৩ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে ১৪০ স্ট্রাইকরেটে ২৮১ রান করেছেন তিনি। বল হাতে ৮.৫৩ ইকোনমি রেটে নিয়েছেন ৮ উইকেট। এ কারণেই আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপে তিনি ভারতের অন্যতম ‘ট্রাম কার্ড’ হবেন বলে মনে করা হচ্ছে।  পাকটিভি-কে আকিব জাভেদ বলেন, ‘ভারতের ব্যাটিং লাইনআপ খুবই অভিজ্ঞ। রোহিতের মতো ব্যাটার যদি টিকে যায়, তাহলে একাই ম্যাচ বের করে নিতে পারে। পাকিস্তানের ফখর জামানও তাই। সে যদি কন্ট্রোল নিয়ে খেলতে পারে তাহলে একাই পাকিস্তানকে জেতাতে পারবে। কিন্তু মিডল অর্ডার লাইন-আপ এবং অলরাউন্ডারে পার্থক্য আছে দু’দলের। পাকিস্তানে হার্ডিক পান্ডিয়ার মতো একজন অলরাউন্ডার নেই।’ ২৮শে আগস্ট এশিয়া কাপে নিজেদের প্রথম গ্রুপ ম্যাচে ভারতের মোকাবিলা করবে পাকিস্তান। একই গ্রুপে থাকায় এবারের ফাইনালেও দেখা হতে পারে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর।

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status