ঢাকা, ৪ অক্টোবর ২০২২, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ, ৭ রবিউল আউয়াল ১৪৪৪ হিঃ

খেলা

কাতার বিশ্বকাপের সূচিতে পরিবর্তন!

স্পোর্টস ডেস্ক

(১ মাস আগে) ১০ আগস্ট ২০২২, বুধবার, ১:৫২ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:২৪ অপরাহ্ন

স্বাগতিক দলের ম্যাচ দিয়ে পর্দা উন্মোচিত হয় ফুটবল বিশ্বকাপের। ২০০৬ জার্মানি বিশ্বকাপ থেকে এই রীতি চলে আসছে। তবে ২০২২ বিশ্বকাপের সূচি অনুসারে উদ্বোধনী ম্যাচে খেলবে না স্বাগতিক কাতার। হোস্টদের প্রথম ম্যাচ খেলাতে একদিন এগিয়ে আসতে পারে আসন্ন ফুটবল মহাযজ্ঞ। খবরটি দিয়েছে আর্জেন্টাইন দৈনিক টিওআইসি স্পোর্টস ও দিয়ারিও ওলে। 

সূচি অনুসারে কাতার বিশ্বকাপের পর্দা উঠবে আগামী ২১শে নভেম্বর। সেদিন চারটি ম্যাচ হবে। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে সেনেগাল-নেদারল্যান্ডস। বিকাল ৪টায় শুরু হবে ম্যাচটি। দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যা সাতটায় মুখোমুখি হবে ইংল্যান্ড ও ইরান। তৃতীয় ম্যাচে রাত ১০টায় স্বাগতিক কাতারের মোকাবিলা করবে ইকুয়েডর।

বিজ্ঞাপন
সেদিন রাত ১টায় যুক্তরাষ্ট্রের সঙ্গে লড়াইয়ে নামবে ওয়েলস। 

দিয়ারিও ওলের প্রতিবেদনে বলা হয়, নতুন সূচিতে একদিন এগিয়ে ২০শে নভেম্বর স্থানীয় সময় দুপুর ২টায় কাতার-ইকুয়েডর ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরুর পরিকল্পনা করা হচ্ছে। এরপর ২১শে নভেম্বর দ্বিতীয় দিন বেলা ১১টায় খেলবে নেদারল্যান্ডস-সেনেগাল। বিশ্বকাপের বাকি ম্যাচের সূচি অপরিবর্তিত রাখা হবে বলে জানিয়েছে দিয়ারিও ওলে। 

বিশ্বকাপ একদিন এগিয়ে আসার সম্ভাবনা জাগলেও এ নিয়ে এখন পর্যন্ত কোনো বিবৃতি দেয়নি বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা। ওলের প্রতিবেদনে বলা হয়, সূচি পরিবর্তন করতে হলে ফিফা কাউন্সিল ব্যুরোর ভোটে সংখ্যাগরিষ্ঠতা পেতে হবে। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো এবং ছয়টি মহাদেশীয় সংস্থার প্রধানকে নিয়ে ফিফা কাউন্সিল ব্যুরো গঠন করা হবে। ৬টি মহাদেশীয় সংস্থাগুলো হলো- উয়েফা, কনমেবল, কনকাকাফ, সিএএফ, এএফসি এবং ওএফসি।

খেলা থেকে আরও পড়ুন

খেলা থেকে সর্বাধিক পঠিত

প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং স্কাইব্রীজ প্রিন্টিং এন্ড প্যাকেজিং লিমিটেড, ৭/এ/১ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2022
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status