ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

খেলা

শেষের গোলে টানা দ্বিতীয় ফাইনালে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক

(১ সপ্তাহ আগে) ১১ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩:০০ পূর্বাহ্ন

সর্বশেষ আপডেট: ৩:৫৫ অপরাহ্ন

mzamin

ম্যাচের শুরুতে এগিয়ে গেলো নেদারল্যান্ডস। এরপর পেনাল্টি থেকে সেটা শোধ করলো ইংল্যান্ড। প্রথমার্ধে দুই দলই সমানতালে আক্রমণ করলেও গোল আসেনি। দ্বিতীয়ার্ধে দুই দলই যেন ছন্দ হারিয়ে ফেললো। তবে নির্ধারিত সময়ের একদম শেষ মিনিটে এগিয়ে গেলো ইংলিশরা। আর তাতে ঐতিহাসিক জয়ে ইউরোতে টানা দ্বিতীয় আসরে ফাইনালে উঠলো গ্যারেথ সাউথগেটের শিষ্যরা।

আজ চলতি ইউরোর দ্বিতীয় সেমিতে নেদারল্যান্ডসকে ২-১ গোলে হারায় ইংল্যান্ড। বিদেশের মাটিতে কোনো মেজর টুর্নামেন্টে এই প্রথম ফাইনালে উঠলো ইংলিশরা। এর আগে গত আসরে ঘরের মাঠে ফাইনালে উঠলেও ইতালির বিপক্ষে টাইব্রেকারে হারে তারা। 

এর আগে ডর্টমুন্ডের সিগনাল ইদুনা পার্কে দর্শকেরা স্থির হয়ে বসার আগেই ইংলিশ গ্যালারিকে স্তব্ধ করে দেন ডাচ তারকা জাভি সিমন্স। ম্যাচের ৭ম মিনিটে বক্সের কাছাকাছি জায়গায় ডেকলান রাইসের কাছ থেকে বল কেড়ে নিয়ে বুলেট শটে লক্ষ্যভেদ করেন এই অ্যাটাকিং মিডফিল্ডার।  

গোল খেয়ে জেগে ওঠার চেষ্টা করে ইংল্যান্ড।

বিজ্ঞাপন
১৭তম মিনিটে হ্যারি কেইনের শট ঠেকাতে গিয়েই তাঁকে ফাউল করে বসেন নেদারল্যান্ডসের ডেনজিল ডামফ্রিস। ভিএআরে যাচাই করে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। ১৮তম মিনিটে ইংলিশদের সমতায় ফেরান হ্যারি কেইন। সঠিক দিকে ঝাঁপিয়ে পড়েও ইংলিশ অধিনায়কের শট ঠেকাতে পারেননি ডাচ গোলরক্ষক।

বিরতির পর দুই দলই সতর্কতার সঙ্গে শুরু করে। রক্ষণ সুরক্ষিত রেখে আক্রমণে চোখ রাখে তারা। যে কারণে এ সময় খেলা কিছুটা মন্থরও হয়ে পড়ে।  আর ডাচরা আক্রমণে যাওয়ার চেষ্টা করলেও পেরে উঠছিল না। ফলে বিরতির পর ৭০ মিনিট পর্যন্ত কিছুটা নিষ্প্রাণ খেলায় হয়েছে।

এর মধ্যে একের পর এক সুযোগ হাতছাড়া করতে থাকে ইংল্যান্ড। তবে ৯০তম মিনিটে আর সুযোগ মিস করেননি ওলি ওয়াটকিনস। কোল পালমারের কাছ থেকে বল পেয়ে দুর্দান্ত ফিনিশিংয়ে ইংল্যান্ডে পৌঁছে দেন ফাইনালে। 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status