ঢাকা, ২৩ জুলাই ২০২৪, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ মহরম ১৪৪৬ হিঃ

ভারত

ভোট পরবর্তী হিংসা খতিয়ে দেখতে পশ্চিমবঙ্গে আসছে বিজেপির কেন্দ্রীয় দল

সেবন্তী ভট্টাচার্য্য , কলকাতা থেকে

(১ মাস আগে) ১৫ জুন ২০২৪, শনিবার, ৪:৫৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:১৫ অপরাহ্ন

mzamin

গত ৪ জুন লোকসভা ভোটের ফল প্রকাশের পর থেকেই পশ্চিমবঙ্গজুড়ে ভোট পরবর্তী হিংসার অভিযোগে সরব হয়েছে বিজেপি। বিরোধী দলগুলোর নেতা-কর্মীদের নিরাপত্তার দাবিতে আদালতের দ্বারস্থ হয়েছে তারা। বিজেপির আবেদনের ভিত্তিতে রাজ্যে ২১ জুন পর্যন্ত কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রাখার নির্দেশও দিয়েছে আদালত। এরই মধ্যে রাজ্যে আসতে চলেছে কেন্দ্রীয় বিজেপির ৪ সদস্যের প্রতিনিধিদল। ভোটের পর রাজ্যে বেলাগাম সন্ত্রাসের যে অভিযোগ তুলেছেন দলের নেতা -কর্মীরা এবার সেই সন্ত্রাস কবলিত এলাকা পর্যবেক্ষণে কেন্দ্রীয় টিম পাঠাচ্ছে বিজেপির সর্বভারতীয় নেতৃত্ব। দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা সেই টিম গড়ে দিয়েছেন। বিজেপির তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, চার সদস্যের প্রতিনিধিদলের আহ্বায়ক হয়েছেন ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা লোকসভা নির্বাচনে ওই রাজ্য থেকে জয়ী বিজেপি প্রার্থী বিপ্লব দেব। এছাড়া থাকবেন জয়ী বিজেপি প্রার্থী রবিশংকর প্রসাদ, ব্রজলাল ও কবিতা পাতিদার। 

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, দেশের ২৮টি রাজ্য ও ৮ কেন্দ্রশাসিত অঞ্চলে লোকসভা ভোট হয়েছে। কিন্তু পশ্চিমবঙ্গ ছাড়া কোথাও কোনও রাজনৈতিক হিংসার ঘটনা ঘটেনি। শুধুমাত্র পশ্চিমবঙ্গেই ভোটপরবর্তী হিংসার ধারা অব্যহত রয়েছে।

বিজ্ঞাপন
এদিকে সব জেনেও  মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নীরব দর্শকের ভূমিকা পালন করছেন। বিজেপির রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক করবে এই কেন্দ্রীয় প্রতিনিধি দল। সাক্ষাৎ করতে পারেন রাজ্যপালের সঙ্গেও। ফিরে গিয়ে ওই কমিটি রিপোর্ট দেবে দলের সর্বভারতীয় নেতৃত্বের কাছে। একইসঙ্গে লোকসভা ভোটে বিপর্যয়ের পর আজ, শনিবার প্রথম বৈঠকে বসছে রাজ্য  বিজেপির কোর কমিটি। দলের অন্দরে চলছে  দোষারোপ, পাল্টা দোষারোপের পালা। ভোট বিপর্যয়ের পর রাজ্য বিজেপির একাংশ শুভেন্দু অধিকারীর দিকে আঙুল তুলেছে। এই পরিস্থিতিতেই ভোটের ফলাফল নিয়ে আজ কেন্দ্রীয় নেতৃত্বের উপস্থিতিতে পর্যালোচনা বৈঠক তপ্ত হতে পারে বলে মনে করা হচ্ছে।

ভারত থেকে আরও পড়ুন

আরও খবর

   

ভারত সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status