ঢাকা, ১৮ জুলাই ২০২৪, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ মহরম ১৪৪৬ হিঃ

খেলা

বিতর্কিত মন্তব্যের পর ক্ষমা চাইলেন কামরান আকমল

স্পোর্টস ডেস্ক
১২ জুন ২০২৪, বুধবারmzamin

রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানকে ৬ রানে হারায় ভারত। পাকিস্তানের অনেক প্রাক্তন ক্রিকেটারই ভারতের খেলার প্রশংসা করেছেন। এর মাঝেই সমালোচিত হলেন কামরান আকমল। পাকিস্তানের একটি টিভি চ্যানেলে ম্যাচের ধারাভাষ্য দিতে গিয়ে আর্শদীপ সিংহের উদ্দেশ্যে বর্ণবিদ্বেষী মন্তব্য করেন তিনি। তার ধর্ম টেনে কথা বলেন। তার পরেই ঘরে বাইরে প্রবল সমালোচনার শিকার হন আকমল। এই নিয়ে তোলপাড় চলছে বিশ্বকাপে। এবার এই বিতর্কে একহাত নিয়েছেন হরভজন সিংহ। 
ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে একটি লাইভ অনুষ্ঠান হচ্ছিল পাকিস্তানের এআরওআই নিউজ চ্যানেলে। ম্যাচের ১৯তম ওভার চলাকালীন সময়ে কামরান আর্শদীপ সিংহকে উদ্দেশ্য করে বলেন, ‘যেকোনো কিছু হতে পারে। ইতিমধ্যে ১২টা বেজে গিয়েছে।’ অপর একজন অতিথি বলে উঠেন, ‘রাত ১২টায় কোনো শিখকে বল করতে দেয়া উচিত নয়।’ আর সেই মন্তব্য শুনে বাকি অতিথিরা অট্টহাসিতে ফেটে পড়েন।

বিজ্ঞাপন
এরপর শেষ ওভারটি করতে আসেন আর্শদীপ সিং। রাত ১২টার সময় নিয়ে শিখদের কিছু বলা বর্ণবিদ্বেষী বলে মনে করা হয়। মুঘলদের সময় ঘটা একটি ঘটনা নিয়ে এই বর্ণবিদ্বেষ শুরু হয়। তবে কামরানের মন্তব্যের উত্তর দিয়েছেন হরভজন সিং। নিজের এক্স হ্যান্ডেলে তিনি লেখেন, ‘তোমার লজ্জা হওয়া উচিত, কামরান আকমল। আগে শিখদের ইতিহাস জানো। তারপর তোমার ওই নোংরা মুখটা খোলো। যখন তোমার মা-বোনেদের অপহরণ করেছিল অনুপ্রবেশকারীরা, তখন আমরা শিখরা তাদের রক্ষা করেছিলাম। আর সময় অবশ্যই ১২টাই ছিল। লজ্জা হওয়া উচিত। ন্যূনতম কৃতজ্ঞতাবোধ থাকা উচিত।’ তারপরই অবশ্য নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নেন আকমল। তিনি লেখেন, “আমি যে মন্তব্য করেছিলাম, তার জন্য হরভজন সিং ও শিখ সম্প্রদায়ের কাছে ক্ষমাপ্রার্থী। সেটার জন্য গভীরভাবে দুঃখিত। আমার শব্দপ্রয়োগ অসম্মানজনক ছিল। বিশ্বের সব জায়গার শিখদের প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। কাউকে আঘাত করতে চাইনি। আমি সত্যিই দুঃখিত।” উল্লেখ্য ম্যাচে পাকিস্তান ১২০ রানের লক্ষ্য পার করতে পারেনি। শেষ ওভারে ১৮ রান দরকার ছিল জেতার জন্য। কিন্তু ১৩ রানের বেশি করতে পারেনি পাকিস্তান। আর্শদীপ ম্যাচ জেতান ভারতকে।

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status