ঢাকা, ১৮ জুন ২০২৪, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১১ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

ইরানের প্রেসিডেন্টের মৃত্যুতে শোক বইয়ে জামায়াতের স্বাক্ষর

স্টাফ রিপোর্টার

(৩ সপ্তাহ আগে) ২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৪:৩৩ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১১:৩৫ পূর্বাহ্ন

mzamin

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ও দেশটির পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদোল্লাহিয়ান এবং অন্যান্য সঙ্গীসহ নিহত হওয়ার ঘটনায় শোক বইয়ে স্বাক্ষর করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমীর অধ্যাপক মুজিবুর রহমান। বৃহস্পতিবার দুপুরে ঢাকাস্থ ইরান দূতাবাসে গিয়ে তিনি শোক বইয়ে স্বাক্ষর করেন এবং নিহতদের আত্মার মাগফিরাতের জন্য মহান আল্লাহর নিকট দোয়া কামনা করেন। এসময় তার সঙ্গে ছিলেন জামায়াতের প্রচার বিভাগের সেক্রেটারি এডভোকেট মতিউর রহমান আকন্দ। শোক বইয়ে স্বাক্ষরের সময় মুজিবুর রহমান ঢাকাস্থ ইরানের রাষ্ট্রদূত মানসুর চাভোশির সঙ্গে সাক্ষাৎ করেন এবং তার মাধ্যমে ইরানের অন্তর্বর্তী প্রেসিডেন্ট মোহাম্মদ মোখবারকে স্বাগত এবং অভিনন্দন জানান।

পাঠকের মতামত

মুখে হাসি এই জন্য ইব্রাহিম রাইসি,হোসেইন আমির আবদোল্লাহিয়ান অন্যান্য সঙ্গীসহ যারা শহীদ হয়েছেন । তারা জান্নাতে আল্লাহ যেন আমাদেরও কবুল করেন। আমাদের সকলের মন পরিষ্কার রাখা উচিৎ

azad
২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৬:৪০ অপরাহ্ন

প্রতিটা বৈধ রাষ্ট্রপ্রধানের দুঃসময়ে বিপর্যয় বিপর্যস্ততায় তিরোধান অন্তর্ধান বা মৃত্যুতে সহানুভূতি সহমর্মিতা বা শোক জানানো রাষ্ট্রীয় শিষ্টাচার এর অংশ।দেশ পরিচালনায় পারস্পরিক সৌহার্দ্য সহযোগীতা উন্নয়ন উন্নতির অংশ হিসাবেই যেকোন মত পথ বা আদর্শের রাষ্ট্রপ্রধান বা রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের ক্ষেত্রে এই ডিপ্লোমেটিক কালচার প্রযোজ্য। এখানে যারা দলান্ধতা কিংবা আদর্শের ভিন্নতার অজুহাত তুলে এই শিষ্টাচার লংঘনের ঁঅজুহাত খোজে এরা বিশ্ব মানবতার প্রসার আর প্রচার নষ্টের মূল কীট কিংবা পতঙ্গ। জামায়াতে ইসলামী একটা বিজ্ঞান মনস্ক প্রগতিশীল ইসলামী সমাজ ব্যবস্থা প্রবর্তনের দিকপাল হিসাবে বিশ্বের প্রতিটা বৈধ রাষ্ট্র প্রধানের দুঃসহ দুর্দশা কিংবা জীবনাবসানের সহব্যাথি। এই নিয়ে যারা তীর্যক সুরে কথা বলে এদের রাষ্ট পরিচালনার গুনাবলী প্রশ্নবিদ্ধ। জামায়াতে ইসলামীকে অভিনন্দন সঠিক সময়ে সঠিক এবং যথার্থ কাজে নিজেদের উৎসর্গীকরণের জন্য।

আলমগীর
২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৬:০৩ অপরাহ্ন

শোক বইয়ে স্বাক্ষর এ মুখে হাসি কেন?

Shakil
২৩ মে ২০২৪, বৃহস্পতিবার, ৫:১৩ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status