ঢাকা, ২৩ জুন ২০২৪, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

তেহরানে প্রেসিডেন্ট রাইসির জানাযায় হামাসের শীর্ষ নেতা

মানবজমিন ডিজিটাল

(১ মাস আগে) ২২ মে ২০২৪, বুধবার, ৭:৫৯ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৯:৪১ পূর্বাহ্ন

mzamin

গত রবিবার হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসিসহ অন্যান্যদের জন্য একটি বড় আকারের জানাযার আয়োজন দেশটির রাজধানী তেহরানে বুধবার (২২ মে) দুপুর পর্যন্ত চলছিল। উল্লেখ্য, ইরানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় প্রদেশ পূর্ব আজারবাইজানে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়েছিল। এতে রাইসি এবং ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আবদুল্লাহিয়ানসহ বিমানে থাকা আটজনই নিহত হয়েছেন।

এনএইচকে ওয়ার্ল্ড এ খবর দিয়ে জানায়- তেহরানে বুধবার সকালে নিহতদের জানাযার অনুষ্ঠান শুরু হয়। এসময় মৃতদের প্রতি শোক জানাতে প্রচুর মানুষের সমাগম হয়। সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি শহরের কেন্দ্রস্থলে অবস্থিত তেহরান বিশ্ববিদ্যালয়ে মরদেহের সামনে জানাযায় অংশগ্রহণ করেন। আশপাশের রাস্তাগুলো কালো পোশাক পরিধান করা শোকার্তদের দিয়ে পরিপূর্ণ ছিল। তারা রাইসির ছবি ও প্রতিকৃতি বহন করছিলেন এবং বার্তা দিচ্ছিলেন, "আমরা তোমাকে ভুলব না।"

এদিকে, গাজা ভূখণ্ডে ইসরায়েলি বাহিনীর বিরুদ্ধে লড়াই করা ইসলামিক গ্রুপ হামাসের একজন শীর্ষ নেতা ইসমাইল হানিয়াহসহ ইরানের অভিজাত ইসলামিক বিপ্লবী রক্ষী বাহিনীর শীর্ষ কর্মকর্তারাও উক্ত জানাযায় অংশ নিয়েছেন।

ইরানের রাষ্ট্র পরিচালিত টিভি জানিয়েছে, হানিয়াহ রাইসির প্রশংসা করেছেন এবং বলেছেন, রাইসি প্রতিশ্রুতি দিয়েছিলেন, ইরান ফিলিস্তিনি জনগণের প্রতিরোধের প্রতি সমর্থন অব্যাহত রাখবে যাতে ফিলিস্তিনি জনগণের লক্ষ্যসমূহ অর্জিত হয়।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status