ঢাকা, ২৫ জুন ২০২৪, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

রোনালদোর নেতৃত্বে ইউরোর জন্য পর্তুগিজ দল

স্পোর্টস ডেস্ক

(১ মাস আগে) ২১ মে ২০২৪, মঙ্গলবার, ৮:৫২ অপরাহ্ন

mzamin

৩৯ বছর বয়সী ক্রিস্টিয়ানো রোনালদোকে অধিনায়ক করে ২৬ সদস্যের ইউরো দল ঘোষণা করেছে পর্তুগাল। মঙ্গলবার ইউরোপীয় দেশগুলোর সর্বোচ্চ এই প্রতিযোগিতার জন্য পর্তুগিজ কোচ রবার্তো মার্টিনেজ এই দল ঘোষণা করেন। এবারের পর্তুগাল ইউরো দলের প্রায় অর্ধেক সদস্য খেলেন ইংলিশ প্রিমিয়ার লীগে। 
রোনালদো ইউরোতে এখন পর্যন্ত ইতিহাসে একমাত্র খেলোয়াড় হিসেবে সর্বোচ্চ ১৪ গোল করেছেন। আল নাসেরের হয়েও উড়ছেন তিনি, এক মৌসুমেই ৪৮ ম্যাচে ৪৮ গোল করেছেন সিআরসেভেন। এবারের ইউরোতে নিজেকে আরো সামনে এগিয়ে নেওয়ার পালা এই আল নাসের তারকার। মার্টিনেজ ঘোষিত পর্তুগাল দলের ২৬ জনের নয়জনই ইংলিশ প্রিমিয়ার লীগে খেলেন। এর বাইরে ফ্রেঞ্চ ও স্পেনিশ লীগেও আছে তাদের সরব উপস্থিতি। 
গ্রুপ ‘এফ’ এ জর্জিয়া, চেক রিপাবলিক ও তুরস্কের সঙ্গে লড়বে রোনালদোর দল। গ্রুপে ফেবারিট হিসেবেই খেলতে নামবে ২০১৬ ইউরো জয়ীরা।  

ইউরো ২০২৪ এর জন্য পর্তুগিজ দল:
গোলকিপার: রুই প্যাট্রিসিও (রোমা), হোসে সা (উলভারহ্যাম্পটন), ডিয়োগো কস্তা (পোর্তো)
ডিফেন্ডার: নেলসন সেমেডো (উলভারহ্যাম্পটন), আন্তোনিও সিলভা (বেনফিকা), দানিলো পেরেইরা (পিএসজি), জোয়াও ক্যানসেলো (বার্সেলোনা), রুবেন দিয়াস (ম্যানচেস্টার সিটি), পেপে (পোর্তো), গনকালো ইনাসিও (স্পোর্টিং লিসবন), ডিয়োগো ডালট (ম্যানচেস্টার ইউনাইটেড), নুনো মেন্ডেস (পিএসজি), জোয়াও পালহিনহা (ফুলহ্যাম)
মিডফিল্ড: ব্রুনো ফার্নান্দেজ (ম্যানচেস্টার ইউনাইটেড), ওটাভিও (আল নাসের), রুবেন নেভেস (আল হিলাল), ভিতিনহা (পিএসজি), জোয়াও নেভেস (বেনফিকা),
ফরোয়ার্ড: বার্নার্ডো সিলভা (ম্যানচেস্টার সিটি), গনকালো রামোস (পিএসজি), জোয়াও ফেলিক্স (বার্সেলোনা), রাফায়েল লিও (এ সি মিলান) ফ্রান্সিসকো কনসিকাও (পোর্তো) ক্রিশ্চিয়ানো রোনালদো (আল নাসের), ডিয়োগো জোটা (লিভারপুল), পেড্রো নেটো (উলভারহ্যাম্পটন)।

বিজ্ঞাপন

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status