ঢাকা, ২৩ জুন ২০২৪, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

বাংলারজমিন

ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক মাদক পাচারের নিরাপদ রুট

টাঙ্গাইল সংবাদদাতা
২২ মে ২০২৪, বুধবারmzamin

উত্তরবঙ্গ থেকে ঢাকার প্রবেশ পথ টাঙ্গাইলের এলেঙ্গায় ইয়াবা, হেরোইন, গাঁজাসহ নানা ধরনের মাদক পাচারের নিরাপদ রোড হিসেবে ব্যবহার হচ্ছে। প্রতিদিন উত্তরের পথ ধরেই টাঙ্গাইলের বিভিন্ন জায়গাসহ রাজধানীতে প্রবেশ করছে বিভিন্ন নেশাসামগ্রী।  ফলে এলেঙ্গা বাসস্ট্যান্ডসহ ময়মনসিংহ ও ভূঞাপুর লিঙ্ক রোড এলাকায় সহজেই মিলছে মাদক। এ ছাড়াও  টাঙ্গাইলের বঙ্গবন্ধু সেতুর পূর্বপাড় বাসস্ট্যান্ড, দুর্গাপুর, সল্লা, রাবনা বাইপাস, করটিয়া ও  মির্জাপুর এলাকাসহ বিভিন্ন স্থানে প্রতিদিন উত্তরবঙ্গ  থেকে আসা বিপুল পরিমাণ মাদকদ্রব্য বেচাকেনা হচ্ছে বলে কয়েকটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে।  বিভিন্ন সূত্রে জানায়, এলেঙ্গা বাসস্ট্যান্ড থেকে ৫০ গজ উত্তরে উত্তরবঙ্গের প্রবেশদ্বার বঙ্গবন্ধু সেতু ময়মনসিংহ ভূঞাপুর মোড়ে প্রতিদিন গভীর রাত থেকে ভোর পর্যন্ত কয়েকটি দল ইয়াবা ও গাঁজাসহ বিভিন্ন ধরনের নেশা-সামগ্রী নিয়ে উত্তরবঙ্গ থেকে আসা যাত্রীবাহী বাস ও কাভার্ডভ্যান থেকে নামে। আর এসব নেশাসামগ্রী মুহূর্তেই আইনের লোকদের চোখ ফাঁকি দিয়ে এলাকার ব্যাপক প্রভাবশালী মহলের ছত্রচ্ছায়ায় তাদের লোকজনদের কাছে পৌঁছে দিয়ে চলে যায়। 

এসব মাদকদ্রব্য বাজারে কয়েকটি চায়ের দোকান, খাবার হোটেল, আশপাশের বাড়িসহ কোলাহল মুক্ত জায়গায় কেনাবেচা করছে। প্রতিদিন বিপুল পরিমাণ ইয়াবা, ফেনসিডিল বঙ্গবন্ধু সেতু পূর্বপাড় বাসস্ট্যান্ড ও থানার আশপাশের গ্রামাঞ্চল, দূর্গাপুর, সল্লা, দেউপুর, জোকারচর,  ঘাটাইল, মির্জাপুরসহ বিভিন্ন উপজেলার বাজারসহ গ্রামাঞ্চলের প্রভাবশালী লোকদের বাড়িতে বিক্রি হচ্ছে। বর্তমানে এসব নেশাসামগ্রী বিক্রি করাই যেন অনেক মানুষের প্রধান পেশা হয়ে দাঁড়িয়েছে। যে কেউ টাকা নিয়ে হাত বাড়ালেই বিনা বাধায় পাচ্ছে যেকোনো নেশাসামগ্রী। আর এ কারণেই টাঙ্গাইল জেলা শহরসহ বিভিন্ন অঞ্চলের মাদকাসক্তরা চলে আসে উপশহর হিসেবে পরিচিত এলেঙ্গা ও বঙ্গবন্ধু সেতু এলাকায়।

বিজ্ঞাপন
এলাকার সচেতন মানুষদের সঙ্গে আলাপ করলে তারা বলেন, আইনের লোকদের সহযোগিতায় এসব নেশাসামগ্রী বিক্রি হচ্ছে, তাই কেউ তাদের বিরুদ্ধে কোনো কিছু বলার সাহস পাচ্ছে না। এ ব্যাপারে মধুপুর (এলেঙ্গা) হাইওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি)  মির মোহাম্মদ সাজেদুর রহমান গত (১১ই মে) শনিবার দুপুরে বলেন, মহাসড়কে তাদের সীমানায় মাদক নিয়ে তারা তৎপর থেকে অভিযান অব্যাহত আছে। গত ফেব্রুয়ারি মাসে  একশ ৫০ বোতল ফেনসিডিলসহ একটি মিনি পিকআপ ট্রাক জব্দ করেছেন বলেও জানান,  মহাসড়কে দায়িত্বে থাকা এলেঙ্গা হাইওয়ে থানার এই পুলিশ অফিসার।

বাংলারজমিন থেকে আরও পড়ুন

আরও খবর

   

বাংলারজমিন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status