ঢাকা, ১৯ জুন ২০২৪, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

খেলা

প্রিমিয়ার লীগের সেরা তরুণ চেলসির কোল পালমার

স্পোর্টস ডেস্ক

(১ মাস আগে) ১৮ মে ২০২৪, শনিবার, ১:১৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ৪:০৮ অপরাহ্ন

mzamin

 ইংলিশ প্রিমিয়ার লীগের সেরা তরুণ খেলোয়াড়ের খেতাব জিতলেন কোল পালমার। আসরে ৩৩ ম্যাচে তিনি করেছেন ২২ গোল। মৌসুমের শুরুতে হারতে হারতে তলানিতে থাকা চেলসিকে পয়েন্ট তালিকার ছয়ে তুলে আনার কৃতিত্ব ২২ বছর বয়সী এই ইংলিশ তরুণের। 
মৌসুমজুড়ে ধারাবাহিক পারফরম্যান্স করে চেলসিকে উদ্ধার করেছেন পালমার। যার ফলস্বরূপ মৌসুমের সেরা তরুণ খেলোয়াড়ের স্বীকৃতি পেলেন তিনি। পুরস্কার পেয়ে উচ্ছ্বসিত কোল পালমার সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘প্রিমিয়ার লীগের সেরা তরুণ খেলোয়াড় বানানোর জন্য যারা আমাকে ভোট দিয়েছেন, সবাইকে ধন্যবাদ। ক্লাবের সব সদস্য, পরিবার এবং বন্ধুদের ছাড়া এ অর্জন কখনো সম্ভব হতো না।’
গত গ্রীষ্মে ম্যানচেস্টার সিটি থেকে পালমারকে ৫৯০ কোটি টাকায় কিনে নেয় চেলসি। ব্লুদের হয়ে শুরু থেকেই পারফরম্যান্সের ধারাবাহিকতা দেখিয়ে গেছেন পালমার। ৩৩ ম্যাচে ২২ গোল করার পাশাপাশি ১০টি অ্যাসিস্টও করেছেন এই ইংলিশ তারকা। সব মিলিয়ে ৩২ গোলে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অবদান রেখেছেন তিনি।
এমন পারফরম্যান্সের কারণে মৌসুমের একপর্যায়ে চেলসিকে অনেকে মজা করে ‘কোল পালমার স্পোর্টিং ক্লাব’ বলেও ডাকতে শুরু করেছিল। এই তকমা দেয়া অবশ্য একেবারে অযৌক্তিক ছিল না।

বিজ্ঞাপন
এ মৌসুমে পালমারের অবদানকে বাদ দিলে চেলসি রেলিগেশনের কবলেই পড়ত। দারুণ পারফরম্যান্সে কিছু মাইলফলকও গড়েছেন পালমার। দিদিয়ের দ্রগবা ও ফ্রাঙ্ক ল্যাম্পার্ডের পর চেলসির হয়ে ঘরের মাঠে ১৬ গোলের কৃতিত্ব এই উইঙ্গারের। যেখানে এভারটনের বিপক্ষে এক ম্যাচে ৪ গোল এবং ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে হ্যাটট্রিক করে নাটকীয়ভাবে ম্যাচ জেতানোর ঘটনাও আছে।
২০১৯-২০ মৌসুমে সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কারটি চালু হওয়ার পর থেকে আলেক্সান্দার আরনল্ড, ফিল ফোডেন ও আর্লিং ব্রট হালান্দের দখলে গেছে এই পদক। চেলসির প্রথম খেলোয়াড় হিসেবে এ পুরস্কার পেলেন পালমার। পুরস্কার পাওয়ার পথে কোল পালমারের লড়াই অবশ্য সহজ ছিল না। ম্যানচেস্টার সিটির ফিল ফোডেন, আর্সেনালের বুকায়ো সাকা ও উইলিয়াম সালিবা এবং ম্যানচেস্টার ইউনাইটেডের কোবি মাইনুর সঙ্গে লড়াই করে এ স্বীকৃতি অর্জন করেন পালমার। 
২৭ গোল করে প্রিমিয়ার লীগের গোল্ডেন বুট জয়ের পথে ম্যানচেস্টার সিটি তারকা আর্লিং ব্রট হালান্দ। প্রিমিয়ার লীগের একপর্যায়ে হালান্দের সঙ্গে সমান গোল করে গোল্ডেন বুটের দাবিদারও হয়ে উঠেছিলেন পালমার। কিন্তু পরে হালান্দ পালমারকে ছাড়িয়ে যান। পালমার এবারের ইউরোতে ইংল্যান্ড দলের অন্যতম খেলোয়াড়।

 

খেলা থেকে আরও পড়ুন

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status