ঢাকা, ১৯ জুন ২০২৪, বুধবার, ৫ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ, ১২ জিলহজ্জ ১৪৪৫ হিঃ

অনলাইন

র‌্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার হচ্ছে না: প্যাটেল

স্টাফ রিপোর্টার

(১ মাস আগে) ১৭ মে ২০২৪, শুক্রবার, ৫:৩৫ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:২৯ পূর্বাহ্ন

mzamin

র‌্যাবের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার সংক্রান্ত বক্তব্য নাকচ করে দিয়েছে যুক্তরাষ্ট্র। দেশটির পররাষ্ট্র দপ্তরের উপ-মুখপাত্র বেদান্ত প্যাটেল নিয়মিত ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে বলেছেন, এসব দাবি ফলস্। যুক্তরাষ্ট্র র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না। নিষেধাজ্ঞার উদ্দেশ্য হল আচরণের পরিবর্তন এবং জবাবদিহিতা উৎসাহিত করা।
২০২১ সালের ডিসেম্বরে র‌্যাব এবং এর সাবেক-বর্তমান সাত কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাষ্ট্র। বাংলাদেশ সরকারের পক্ষ থেকে বিভিন্ন সময়ে নিষেধাজ্ঞা প্রত্যাহারের অনুরোধ জানানো হলেও যুক্তরাষ্ট্র এখন পর্যন্ত তাতে সাড়া দেয়নি।  সম্প্রতি যুক্তরাষ্ট্রের সহকারী পররাষ্ট্রমন্ত্রী ডনাল্ড লু’র ঢাকা সফরের সময়ও এ নিয়ে আলোচনা হয়। 

পাঠকের মতামত

আমেরিকা থেকে তাদের সরকারের গুরুত্বপূর্ণ কোনো ব্যক্তি বাংলাদেশে সফরে আসিলে সাংবাদিক গণ উনাকে জিজ্ঞেসা করে র‍্যাবের নিষেধাজ্ঞা কবে তুলে নিবে কিন্তু সাংবাদিকগণ কোনো দিন বা কোনো সময় তাদের কে কোমপ্লেইন করে না,র‍্যাবের উপর নিষেধাজ্ঞা দেওয়ার পর বিরোধী নেতা-কর্মীদের উপর পুলিশের অত্যাচার নিপীড়ন নির্যাতন আরও দ্বিগুণ আকারে বৃদ্ধি পেয়েছে সেই ব্যাপারে তাদের নলেজে আছে কিনা ?

Shahid Uddin
১৭ মে ২০২৪, শুক্রবার, ৭:৩৭ অপরাহ্ন

যুক্তরাষ্ট্র যা করে নিজেদের স্বার্থেই করে, সেই হিসাবে RAB এর উপর থেকে নিষেদাজ্ঞা প্রত্যাহার হলেও আশ্চর্য হবার কিছু থাকবেনা। তবে নিষেদাজ্ঞার পর ক্রসফায়ার নেই বললেই চলে। রাজনৈতিক নেতা কর্মীদের ভীতি ফিরিয়ে আনতে নিষেদাজ্ঞা প্রত্যাহার চায়। যখন কোন একটি ঔষধে কাজ করে তখন কোন ডাক্তার ঐ ঔষধ বাদ দেন না।

জামশেদ পাটোয়ারী
১৭ মে ২০২৪, শুক্রবার, ৫:৪৮ অপরাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status