ঢাকা, ১৮ মে ২০২৪, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ জিলক্বদ ১৪৪৫ হিঃ

খেলা

পালমারকে ছাড়ার ইচ্ছা ছিল না সিটি কোচের

স্পোর্টস ডেস্ক

(৪ সপ্তাহ আগে) ২০ এপ্রিল ২০২৪, শনিবার, ২:৪৪ অপরাহ্ন

mzamin

চেলসির জার্সি গায়ে দুর্দান্ত ফর্মে আছেন কোল পালমার। ইংলিশ প্রিমিয়ার লীগে ২০ গোল। সব প্রতিযোগিতা মিলিয়ে ২৩ গোল তার ঝুলিতে। আর এফএ কাপের সেমিফাইনালে চেলসির মুখোমুখি হওয়ার আগে ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা বললেন, এই উইঙ্গারকে ছেড়ে দেওয়ার কোনো ইচ্ছাই ছিল না তার। ম্যানচেস্টার সিটি কোচের দাবি, দুই মৌসুম ধরে তরুণ এই ফুটবলারের ক্রমাগত চাওয়াতেই তাকে ছাড়তে বাধ্য হয়েছেন তিনি। এফএ কাপে সেমিফাইনালে আজ রাতে মুখোমুখি হচ্ছে সিটি-চেলসি। লন্ডনের ওয়েম্বলি মাঠে খেলা শুরু রাত সাড়ে ১০টায়।
ম্যানচেস্টার সিটির একদম ঘরের ছেলেই ছিলেন পালমার। আট বছর বয়সে ম্যানচেস্টার সিটির একাডেমিতে যোগ দেওয়ার পর এখানেই বেড়ে ওঠেন তিনি। ২০২০ সালে মূল দলের হয়ে অভিষেক হয় তার। তবে তারকায় ঠাসা দলে মাঠে নামার সুযোগ খুব একটা পাচ্ছিলেন না তিনি।

বিজ্ঞাপন
অভিষেক থেকে তিন মৌসুম মিলিয়ে সিটির জার্সিতে ২০ ম্যাচও তার খেলা হয়নি। অবশেষে গত সেপ্টেম্বরে সাত বছরের চুক্তিতে তিনি পাড়ি জমান চেলসিতে। তার নতুন ক্লাব এখন চরম দুঃসময়ের মধ্য দিয়ে যাচ্ছে, তবে তিনি নিজেকে মেলে ধরেছেন প্রথম মৌসুমেই।

এফএ কাপের সেমিফাইনালে চেলসির মুখোমুখি হওয়ার আগে সংবাদ সম্মেলনে পালমারকে প্রশংসায় ভাসান সিটি কোচ গার্দিওলা। তিনি বলেন, “সে অসাধারণ ফুটবলার। সে যখন এখানে ছিল, তখনও আমরা তা জানতাম। আগেও অনেকবার বলেছি, যতটা সময় তার প্রাপ্য ছিল, তাতে ততটা খেলাতে পারিনি আমি। তবে এখন সে চেলসিতে, কারণটা পুরোপুরিই বোধগম্য।” গার্দিওলা বলেন, “লাজুক এক ছেলে সে, যার সম্ভাবনা অপার। কিন্তু সে এখন আমাদের ক্লাবে নেই। এটিই বাস্তবতা। সে অসাধারণ খেলছে এই মুহূর্তে। আর কী বলতে পারি!।”
এমন একজন প্রতিভাবান ফুটবলারকে ছেড়ে দেওয়ার ইচ্ছা ছিল না বলেই দাবি করলেন গুয়ার্দিওলা। তার পরও ছাড়তে বাধ্য হওয়ার প্রেক্ষাপট তিনি জানালেন। গার্দিওলা বলেন, “সিদ্ধান্তটি অনেক কারণেই নেওয়া হয়েছে। সে চলে যেতে চাইছিল। দুই মৌসুম ধরেই সে চলে যাওয়ার কথা বলছিল। আমি বারবার তাকে বলেছি যাতে এখানে থেকে যায়, কারণ রিয়াদ (মাহরেজ) চলে গেছে। কিন্তু সে তার পরও বলেছে, ‘না, আমি চলে যেতে চাই।’ এরপর আমরা কী করতে পারতাম?”

 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status