ঢাকা, ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ শাওয়াল ১৪৪৫ হিঃ

খেলা

তামিমের ফিফটিতে জয় প্রাইম ব্যাংকের

স্পোর্টস ডেস্ক
৪ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার
mzamin

ধারাবাহিকভাবে রান করছেন তামিম ইকবাল। পাঁচ ম্যাচের মধ্যে তার ব্যাট থেকে এলো চারটি পঞ্চাশ ছোঁয়া ইনিংস। তাতে পারটেক্স স্পোর্টিং ক্লাবের বিপক্ষে সহজ জয় পায় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব। একই দিনে সৈকত আলীর ফিফটিতে লিজেন্ডস অফ রূপগঞ্জকে হারায় শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। আর রুয়েল মিয়ার বোলিং তোপে গাজী টায়ার্স ক্রিকেট একাডেমিকে গুঁড়িয়ে দেয় গাজী গ্রুপ ক্রিকেটার্স। গতকাল ঢাকা প্রিমিয়ার লীগের (ডিপিএল) ম্যাচে পারটেক্সকে ৪ উইকেটে হারায় প্রাইম ব্যাংক। বিকেএসপির ৪ নম্বর মাঠে এদিন টস হেরে আগে ব্যাটিং করতে নেমে ২০৮ রান করে পারটেক্স। জবাবে ৮ বল বাকি থাকতে লক্ষ্য ছুঁয়ে ফেলে তামিম ইকবালের দল। ৭৪ রানের ইনিংস খেলা তামিমের হাতে ওঠে ম্যাচ সেরার পুরস্কার। ১২ পয়েন্ট নিয়ে তালিকার তিন নম্বরে প্রাইম ব্যাংক।

বিজ্ঞাপন
আর আট ম্যাচে পারটেক্সের জয় একটি। লক্ষ্য তাড়ায় একপ্রান্ত আগলে রেখে দলকে এগিয়ে নেন তামিম। তবে অন্যপ্রান্তে এদিন শুরুউতেই ফেরেন পারভেজ হোসেন ইমন। দুর্দান্ত ফর্মে থাকা এই ব্যাটার এদিন করেন ১৮ রান। বেশিক্ষণ টিকতে পারেননি অভিজ্ঞ সাব্বির রহমান ও নাঈম ইসলামও। চতুর্থ উইকেটে ৭০ রানের জুটি গড়েন তামিম ও মিঠুন। তবে দুজনই মাত্র ১৪ রানের ব্যবধানে ফেরেন। দলীয় ১৬২ রানে ফেরার আগে ১০০ বলে ৫ চারে ৭৬ রান করেন তামিম। চলতি লীগের চতুর্থ ও লিস্ট ‘এ’ ক্যারিয়ারে তামিমের ৭০তম ফিফটি এটি।  ১৭৬ রানে ফেরা মিঠুন করেন ৪ চার ও ২ ছক্কায় ৬৬ বলে ৫১ রান। মেহেদী হাসানোও দ্রুত ফেরেন। এরপর বাকি কাজ শেষ করেন অলক কাপালি ও আশিকুর জামান। এর আগে দুই অভিজ্ঞ ক্রিকেটার মিজানুর রহমান ও তানবীর হায়দারের ব্যাটে দুইশো পার করে পারটেক্সকে। দলের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন মিজানুর। ৪৪ বলে ৬ চারের সঙ্গে ১টি ছক্কা মারেন পারটেক্স অধিনায়ক। আর তানবীরের ব্যাট থেকে আসে ৪০ রান। এছাড়া ওপেনার মুনিম শাহরিয়ার করেন ২৯ রান। প্রাইম ব্যাংকের পক্ষে সমান ৩টি করে উইকেট নেন রুবেল ও মেহেদি। 
একই দিনে ফতুল্লায় খান সাহেব ওসমান আলী ক্রিকেট স্টেডিয়ামে গাজী টায়ার্সকে ৯ উইকেটে হারায় গাজী গ্রুপ। টস জিতে ব্যাটিং করতে নেমে শুরুতেই গাজী গ্রুপের পেসার রুয়েল মোল্লার তোপের মুখে পড়ে টায়ার্স। প্রথম ৫ ব্যাটারের ৪জনকেই ফেরান তিনি। একপাশ আগলে রাখেন মোহাব্বাত হোসেন রোমান। কিন্তু অন্যপ্রান্তে লেগে ছিল আসা যাওয়ার মিছিল। শেষ পর্যন্ত ৮৪ রানে গুটিয়ে যায় টায়ার্স। যেখানে একাই ৪১ রান করেন রোমান। আর গাজী গ্রুপের হয়ে ১৮ রান খরচায় ৫ উইকেট নেন রুয়েল। লক্ষ্য তাড়ায় ১ উইকেট হারিয়ে ১৯.৩ ওভারেই জয় পায় গাজী গ্রুপ। ৪২ রান করেন পিনাক ঘোষ।
 

খেলা থেকে আরও পড়ুন

আরও খবর

   

খেলা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status