ঢাকা, ২০ এপ্রিল ২০২৪, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ শাওয়াল ১৪৪৫ হিঃ

অনলাইন

মালয়েশিয়ায় কেএলআইফার প্রথম আসরে কান্ট্রি অব অনার বাংলাদেশ

আরিফুল ইসলাম, মালয়েশিয়া থেকে

(১ মাস আগে) ২৬ ফেব্রুয়ারি ২০২৪, সোমবার, ৮:৫০ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১:০৬ অপরাহ্ন

mzamin

মালয়েশিয়ায় কেএলআইফার প্রথম আসরে বাংলাদেশকে কান্ট্রি অফ অনার ঘোষণা করেছে ৯৮টি দেশের চলচ্চিত্র নিয়ে গঠিত ইন্টারন্যাশনাল ফিল্ম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস। কান্ট্রি অব অনার হিসেবে বাংলাদেশ ফিল্ম মার্কেট সামিট, ফিল্ম স্ক্রিনিং এবং ইন্টারন্যাশনাল ফিল্ম প্রফেশনাল নেটওয়ার্কিং বিশেষ মর্যাদা পাবে। আন্তর্জাতিক বিচারকদের সাথে বাংলাদেশ থেকে বিচারক হিসেবে যোগ দিচ্ছেন চলচ্চিত্র পরিচালক মোরশেদুল ইসলাম।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) কুয়ালালামপুর ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রদূত এবং সরকারের উচ্চ পর্যায়ের অফিসারদের সাথে নিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন কেএলআইফার চেয়ারম্যান রয়্যাল হাইনেস টুংকু আজলান। এ সময় বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সাথে কুয়ালালামপুর বাংলাদেশ হাই কমিশন এর পক্ষ থেকে প্রতিনিধিত্ব করেন মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই কমিশনের কাউন্সিলর জি এম রাসেল রানা।

আয়োজকরা মনে করেন এই ফেস্টিভালটি এশিয়ার মর্যাদাপূর্ণ একটি আসরে রূপ নিতে যাচ্ছে। প্রতি বছর বিশ্ব চলচ্চিত্র প্রেমীরা এই আসরে যোগ দিবে। তিন হাজেররও বেশি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, টিভি নাটক, শর্ট ফিল্ম, ডকুমেন্টারি এবং অ্যানিমেশন ফিল্ম ইতোমধ্যে জমা পড়েছে।

প্রথমবারের মতো ৯৮টি দেশের চলচ্চিত্র নিয়ে আয়োজন করেছে কুয়ালালামপুর ইন্টারন্যাশনাল ফিল্ম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডস যার www.klifaa.com এবং এ অফিসিয়াল ওয়েব সাইটে চলচ্চিত্র জমা চলবে ৩১ মে পর্যন্ত।

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status