ঢাকা, ১৪ এপ্রিল ২০২৪, রবিবার, ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৪ শাওয়াল ১৪৪৫ হিঃ

অনলাইন

মুন্সীগঞ্জে দুই সন্তানসহ মায়ের লাশ উদ্ধার

অনলাইন ডেস্ক

(১ মাস আগে) ২৫ ফেব্রুয়ারি ২০২৪, রবিবার, ৭:০৭ অপরাহ্ন

সর্বশেষ আপডেট: ১২:০৪ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলায় দুই সন্তানসহ মায়ের লাশ উদ্ধার করেছে পুলিশ। রোববার দুপুরে উপজেলার কেয়াইন ইউনিয়নের উত্তর ইসলামপুর গ্রাম থেকে তিনজনের লাশ উদ্ধার করা হয়। প্রতিবেশীরা জানিয়েছেন,  ঋণের চাপে দুই ছেলে-মেয়েকে বিষপান করিয়ে ফাঁসিতে ঝুলে মা আত্মহত্যা করেছেন।

মারা যাওয়া তিনজন হলেন- উপজেলার ইসলামপুর গ্রামের সৌদিপ্রবাসী অলি মিয়ার স্ত্রী সায়মা বেগম (৩৩), সায়মা-অলি দম্পতির মেয়ে ছাইমুনা আক্তার (১১) ও ছেলে মো. তাওহীদ (৮)।


 

সায়মা বেগমের প্রতিবেশী মো. আনোয়ার হোসেন বলেন, ঋণের কিস্তির টাকা পরিশোধ করতে বিভিন্ন ব্যক্তির কাছে টাকা ধার চেয়েছিলেন সায়মা বেগম। আজ পাঁচ থেকে ছয়টি এনজিওর কিস্তি দেওয়ার কথা ছিল। এ জন্য সায়মা গতকালও অনেকের কাছে টাকা ধার চেয়েছিলেন। ঋণের চাপ সহ্য করতে না পেরে দুই ছেলেমেয়েকে বিষ পান করিয়ে সায়মা গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আট বছর আগে বিভিন্ন ব্যক্তি ও এনজিও থেকে মোটা অঙ্কের টাকা ধার করে সৌদি আরবে যান অলি মিয়া। সে সময় তাওহীদ তার মায়ের পেটে ছিল। এই আট বছরে ঋণের চাপে অলি মিয়া দেশে আসতে পারেননি। সায়মা এক এনজিও থেকে ঋণ নিয়ে আরেক এনজিওর ঋণ পরিশোধ করে কোনোমতে জীবন চালাচ্ছিলেন। প্রতিদিন বিভিন্ন ব্যক্তি ও এনজিওর লোকজন পাওনা টাকার জন্য তাঁর বাড়িতে আসতেন।

বিজ্ঞাপন
এ নিয়ে প্রায়ই স্বামী অলি মিয়ার সঙ্গে মুঠোফোনে ঝগড়া হতো সায়মার। গতকালও স্বামীর সঙ্গে ঝগড়া হয়েছে তাঁর। আজ সকালে কেরানীগঞ্জের একটি এনজিওর লোকজন বাড়িতে ঋণের টাকা নিতে আসেন। তাঁরা ঘরের দরজা বন্ধ দেখতে পান। দরজায় ধাক্কাধাক্কি করলে ভেতর থেকে কোনো সাড়াশব্দ পাননি। পরে তাঁরা জানালার একটি অংশ খুলে দেখেন, সায়মা ঘরে ফাঁস লাগিয়ে ঝুলে আছেন। আর পাশে দুই শিশুর লাশ। বিষয়টি পুলিশকে জানানো হয়।


 


 

পাঠকের মতামত

NGO der bichar kora hok

iqbal
২৫ ফেব্রুয়ারি ২০২৪, রবিবার, ৯:২০ অপরাহ্ন

এই এনজিওগুলো টাকার জন্য যমের মানুষের ঘাড়ে উঠে বসে থাকে।

তাজ
২৫ ফেব্রুয়ারি ২০২৪, রবিবার, ৮:৫৮ অপরাহ্ন

বাংলাদেশের এনজিও কত হারে সুদ নেয় ? বার্ষিক সুদের হার নিয়ন্ত্রণ করার অধিকার সরকারের আছে । ব্যাংকের সঙ্গে সামঞ্জস্য করে তাদের সুদের হার ধার্য্য করতে পারে সরকার।

Kazi
২৫ ফেব্রুয়ারি ২০২৪, রবিবার, ৮:২৭ অপরাহ্ন

এনজিওদের নামে মামলা করা উচিত।

Mozammel
২৫ ফেব্রুয়ারি ২০২৪, রবিবার, ৮:২১ পূর্বাহ্ন

অনলাইন থেকে আরও পড়ুন

আরও খবর

   

অনলাইন সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status