ঢাকা, ১৭ এপ্রিল ২০২৪, বুধবার, ৪ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৭ শাওয়াল ১৪৪৫ হিঃ

শেষের পাতা

শেখ হাসিনার নেতৃত্বে স্বাধীনতার সফলতা ভোগ করছি

দোহার (ঢাকা) প্রতিনিধি
২২ ফেব্রুয়ারি ২০২৪, বৃহস্পতিবার
mzamin

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা ও  ঢাকা-১ আসনের এমপি সালমান এফ রহমান বলেছেন, ‘স্বাধীনতা আন্দোলনের প্রথম অংশ ছিল ভাষা আন্দোলন। ১৯৫২ সালের আন্দোলনের পর জাতির পিতা লক্ষ্য করলেন আন্দোলন ছাড়া স্বাধীনতা সম্ভব নয়। তখন থেকে তিনি স্বাধীনতার প্রস্তুতি নিতে শুরু করলেন। ’৭১ সালে গিয়ে বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা সফলতা পেলাম। জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশটাকে সোনার বাংলা করার। আজকে তার সুযোগ্য কন্যার অক্লান্ত পরিশ্রমে দেশ আন্তর্জাতিকভাবে উন্নয়নের রোল মডেল স্বীকৃতি পেয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে আমরা দেশে স্বাধীনতার সফলতা ভোগ করছি।’ গতকাল বেলা সাড়ে ১১টায় ঢাকার নবাবগঞ্জ সরকারি পাইলট  হাইস্কুল মাঠে  ও  একইদিন দুপুর ১টায় দোহারের জয়পাড়া বড় মাঠে উপজেলা প্রশাসনের আয়োজনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বীরত্বের জয়গান নামে চিত্রাঙ্কন ও হাতের লেখা প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব বলেন। সালমান এফ রহমান বলেন, নতুন সরকার গঠনের পর এবার একনেক বৈঠকে ঢাকা জেলার রাস্তার উন্নয়নের জন্য ১ হাজার কোটি টাকা অনুমোদন হয়েছে। তার মধ্যে দোহার-নবাবগঞ্জের জন্য ৪০০ কোটি টাকা বরাদ্দ হয়েছে। 

আগামীতে এখানে কোন কাঁচা রাস্তা থাকবে না। উন্নয়নের পরিকল্পনা নিয়ে এলজিইডি কর্মকর্তা ও উপজেলা কর্মকর্তা এবং উপজেলা চেয়ারম্যানদের সঙ্গে বৈঠক করেছি।

বিজ্ঞাপন
 নবাবগঞ্জে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান কিসমত, উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হাসান সোহেল, দোহার সার্কেল এএসপি আশরাফুল আলম প্রমুখ। এছাড়া দোহারে বক্তব্য রাখেন- উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আলমগীর হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন প্রমুখ। উপস্থিত ছিলেন- বেক্সিমকো গ্রুপের পরিচালক সায়ান এফ রহমান, মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শেখ আনার কলি পুতুল, দোহার পৌর মেয়র মো. আলমাছ উদ্দিন, ফজলুর রহমান ফাউন্ডেশনের মহাসচিব বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, ঢাকা জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমা আক্তার লাবন্য, সাবেক ছাত্রনেতা সুরুজ আলম সুরুজ, দোহার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুন খান ও নবাবগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আঃ হালিম।  এর আগে এমপি উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগের নেতৃবৃন্দের সঙ্গে নবাবগঞ্জ সদর ও দোহারের জয়পাড়া শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। অনুষ্ঠান শেষে তিনি নবাবগঞ্জ ও দোহারের চিত্রাঙ্কন ও হাতের লেখা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

শেষের পাতা থেকে আরও পড়ুন

আরও খবর

   

শেষের পাতা সর্বাধিক পঠিত

Logo
প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী
জেনিথ টাওয়ার, ৪০ কাওরান বাজার, ঢাকা-১২১৫ এবং মিডিয়া প্রিন্টার্স ১৪৯-১৫০ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা-১২০৮ থেকে
মাহবুবা চৌধুরী কর্তৃক সম্পাদিত ও প্রকাশিত।
ফোন : ৫৫০-১১৭১০-৩ ফ্যাক্স : ৮১২৮৩১৩, ৫৫০১৩৪০০
ই-মেইল: [email protected]
Copyright © 2024
All rights reserved www.mzamin.com
DMCA.com Protection Status